SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ০৬-১২-২০১৯ ১৬:৩১:১৯

নড়াইলে বিজয় সরকারের প্রয়াণ দিবস পালিত

86970-4104355393273069568-n

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) নড়াইলে উপমহাদেশের প্রখ্যাত চারণকবি, বিজয় গীতির রচয়িতা, কবিয়াল বিজয় সরকারের ৩৪তম প্রয়াণ দিবস পালিত হয়েছে। যথাযোগ্য মর্যাদায় দিনটি পালনে জেলা প্রশাসন ও চারণকবি বিজয় সরকার ফাউন্ডেশনের উদ্যোগে শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে নানা অনুষ্ঠান মালার অয়োজন করা হয়। 
    
এ উপলক্ষে সন্ধ্যায় জেলা প্রশাসক আনজুমান আরাসহ উপস্থিত সকলে কবির অস্থায়ী প্রতিকৃতিতে ফুলের মালা পরিয়ে শ্রদ্ধা জানান। পরে জগতের সবার মঙ্গল কামনায় অনুষ্ঠিত হয় মঙ্গল প্রদীপ প্রজ্জ্বলন। প্রদীপ প্রজ্জ্বলন শেষে সাধক পুরুষ বিজয় সরকারের জীবন ও দর্শন নিয়ে অনুষ্ঠিত জ্ঞানগর্ভ আলোচনায় বক্তারা, বিজয় সরকারের চেতনায় সমুন্নত অসাম্প্রায়িক চেতনায় উজ্জ্বীবিত হয়ে সকলকে মানবতার কল্যাণে নিবেদিত প্রাণ হবার আহ্বান জানান।

সব শেষে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ বিজয়গীতি পরিবেশনা। স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে মনোমুগ্ধকর এ আয়োজন বেশ রাত পর্যন্ত উপভোগ করেন দর্শকশ্রোতারা। 

সাড়া জাগানো মরমী কবি কবিয়াল বিজয় সরকার ১৯০৩ সালের ২০ ফেব্রুয়ারি সর উপজেলার ডুমদি গ্রামে জন্ম গ্রহণ করেন। চিকিৎসাধীন অবস্থায় ১৯৮৫ সালের ৪ ডিসেম্বর ভারতে ইহলোক ত্যাগ করেন নিভৃতচারী এই সাধক।