SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ২২-১১-২০১৯ ২০:৩২:৪২

সম্ভাবনাময় পণ্যের পুরস্কার পেল ‘দ্বীপ উন্নয়ন সংস্থা’

mamun

পিকেএসএফ আয়োজিত উন্নয়ন মেলা ২০১৯-এ ‘সেরা সম্ভাবনাময় পণ্য’ বিভাগে পুরস্কার পেয়েছে ‘দ্বীপ উন্নয়ন সংস্থা’।

পরিবেশবান্ধব স্থাপনা নির্মাণ সামগ্রী ব্যবহার ও প্রদর্শন করার সুবাদে পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের কাছ থেকে এ পুরস্কার গ্রহণ করেন দ্বীপ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক জনাব মো. রফিকুল আলম।

দ্বীপ উন্নয়ন সংস্থা ব্যবহৃত এই স্থাপনা নির্মাণ সামগ্রী পরিবেশবান্ধব এবং টেকসই। ইটের বিকল্প এসকল নির্মাণ সামগ্রী স্থানীয়ভাবে উৎপাদনযোগ্য, ফলে ব্যয় সাশ্রয়ী। কেবলমাত্র বালু ও সিমেন্ট দিয়ে তৈরী এবং তা আগুনে পোড়ানোর প্রয়োজন হয় না বিধায় এধরণের নির্মাণ উপকরণের ব্যবহার নিশ্চিত হলে একদিকে যেমন রক্ষা পাবে কৃষি জমি ও বনাঞ্চল, অপরদিকে প্রতিহত করা সম্ভব হবে বৈশ্বিক উষ্ণতার জন্য দায়ী অতিরিক্ত কার্বন নিঃসরণ। মেলায় এসকল উপকরণ ব্যবহারে সকলকে অনুপ্রাণিত করছে দ্বীপ উন্নয়ন সংস্থা। 

এইচবিআরসি'র প্রধান নির্বাহী ইঞ্জিনিয়ার আবু সাদেক বলেন, সেন্টার ফর হাউজিং এন্ড বিল্ডিং রিসার্চের (এইচবিআরসি) কারিগরি উপস্থাপনা সেরা সম্ভাবনাময় পরিবেশবান্ধব স্থাপনা সামগ্রী হিসেবে পুরষ্কার পাওয়ায় আমরা গর্বিত এবং এইচবিআরসি কয়েকগুণ শক্তি বৃদ্ধি করে দেশে কৃষিবান্ধব, পরিবেশবান্ধব, দুর্যোগ সহনীয় ও ব্যয়সাশ্রয়ী গ্রামীণ আবাসনের সমাধানকল্পে উৎসাহ নিয়ে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করছে। সকলের সহযোগিতা একান্ত কাম্য।

উন্নয়ন মেলা ২০১৯-এর সাথে সম্পৃক্ত সকল কর্মী, স্বেচ্ছাসেবক এবং উদ্যোক্তাদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছে দ্বীপ উন্নয়ন সংস্থা।