SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২২-১১-২০১৯ ১৬:৪৩:০১

আজ আর ব্যাটিংয়ে নামবেন না লিটন

liton-das

গোলাপি বল ভালো দেখতে পারছিলেন না বাংলাদেশের উইকেটকিপার ব্যাটসম্যান লিটন দাস। কিন্তু বিপর্যয়ে পড়া টাইগারদের প্রথম ইনিংসে তিনিই ছিলেন সবচেয়ে সাবলীল। ভারতীয় বোলারদের তোপে তাসের ঘরের মতো ভেঙে পড়া বাংলাদেশের হয়ে প্রতিরোধ গড়ার চেষ্টা করছিলেন তিনি। কিন্তু আহত হয়ে তাকেও মাঠ ছাড়তে হয়।

ইনিংসের ২১তম ওভারে মোহাম্মদ শামির বাউন্সার লিটনের হেলমেটে লাগে। বলের গতির কাছে হেরে যান লিটন। মাথা সরিয়ে নেয়ার আগেই বলটি সজোরে আঘাত হানে।

আঘাতের পর বাংলাদেশ দলের কিচিৎসকরা মাঠেই প্রাথমিক চিকিৎসা দেন। ওই ওভারের পরের বলেই শামিকে চার মারেন। পরের ওভারে ইশান্ত শর্মাকে বাউন্ডার ছাড়া করেন। কিন্তু মাথায় আঘাতের কারণে অস্বস্তি আস্তে আস্তে বাড়তে থাকে।  শেষ পর্যন্ত লাঞ্চ বিরতির ঠিক আগে রিটায়ার্ড হার্ট হয়ে লিটনকে মাঠ ছাড়তে হয়। তার পরিবর্তে মাঠে নামেন মেহেদী হাসান মিরাজ।

জানা গেছে, আজকে আর তিনি ব্যাটিং করবেন না। তার মাথার আঘাত গুরুতর কিনা তা জানা যাবে স্ক্যান করার পর।

তবে আজ পুরো দিন বাংলাদেশ ব্যাটিং করতে পারাটা দুষ্কর। প্রতিবেদন লেখা পর্যন্ত দ্বিতীয় সেশনের খেলা চলছে। দিনের খেলা আরো প্রায় দুই তৃতীয়াংশ বাকি। এরিমধ্যে ৭ উইকেট খুইয়ে ধুকছে বাংলাদেশ। ২৭.২ ওভারে রান তুলতে সক্ষম হয়েছে ৯৮। নাইম হাসানের সঙ্গে ব্যাট করছেন মেহেদী হাসান মিরাজ।