SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ২১-১১-২০১৯ ২২:২৫:২১

রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কুশল বিনিময়

pm

সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাজনৈতিক দলগুলোর নেতাদের সঙ্গে কুশল বিনিময় করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২১ নভেম্বর) সেনাকুঞ্জে তিন বাহিনীর কর্মকর্তাদের সংবর্ধনায় অংশ নিয়ে বিভিন্ন দলের নেতাকর্মীদের সঙ্গে কুশল বিনিময় করেন তিনি।

অনুষ্ঠানে স্পিকার ড. শিরিন শারমীন চৌধুরী, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও যুক্তফ্রন্টের চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি একিউএম বদরুদ্দোজা বৌধুরী, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় পার্টির (এরশাদ) চেয়ারম্যান জিএম কাদেরসহ ১৪ দলীয় নেতৃবৃন্দ, প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা, মন্ত্রিপরিষদ সদস্যবৃন্দ, প্রধানমন্ত্রীর উপদেষ্টাগণসহ বিশিষ্ট রাজনীতিকবৃন্দ, বিদেশি কূটনীতিকবৃন্দ, বিভিন্ন শ্রেণি-পেশার বিশিষ্ট ব্যক্তিবর্গ, সম্পাদকবৃন্দ, উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক নেতৃবৃন্দ এবং তাঁদের সহধর্মিনীগণ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনীর সিনিয়র সদস্যবৃন্দ, তাঁদের পরিবারের সদস্যবৃন্দ এবং বিদেশি কূটনীতিকসহ অনুষ্ঠানে আগত অতিথিবৃন্দের সঙ্গে কুশল বিনিময় করেন।

প্রধানমন্ত্রী এরআগে সম্প্রসারিত এবং পুনর্নির্মিত সেনাকুঞ্জের বর্ধিতাংশেরও উদ্বোধন করেন।

এর আগে সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে দেয়া ভাষণে গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে সশস্ত্রবাহিনীকে শৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের শৃঙ্খলা বজায় রাখতে দুর্নীতি, জঙ্গি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও উল্লেখ করেন তিনি।

সেনা, বিমান ও নৌ বাহিনী প্রধান প্রধানমন্ত্রীকে সশস্ত্র বাহিনী দিবসের অনুষ্ঠানে স্বাগত জানান। শুরুতেই প্রধানমন্ত্রী সেনাকুঞ্জে স্থাপিত বঙ্গবন্ধুর নবনির্মিত ম্যুরাল উদ্বোধন করেন। পরে সেনাকুঞ্জে আমন্ত্রিত অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করেন। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী তার বক্তব্যে দেশে শান্তি রক্ষায় সশস্ত্র বাহিনীর অবদানের কথা উল্লেখ করেন।

সরকার প্রধান বলেন, প্রযুক্তি ও আধুনিক উপকরণের মাধ্যমে প্রতিটি বাহিনীকে যুগোপযোগী করে গড়ে তোলা হচ্ছে।