SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ২১-১১-২০১৯ ১৯:২৬:৩৩

পরিবহন ধর্মঘটে সারা দেশে যাত্রীদের দুর্ভোগ চরমে

strike-today

দেশের বিভিন্ন জেলায় বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকাল থেকে বাস ও পণ্যবাহী ট্রাক চলাচল বন্ধ রেখেছে পরিবহন শ্রমিকরা। তবে চট্টগ্রাম, ময়মনসিংহ, রংপুরসহ বেশ কয়েকটি জেলায় সীমিত আকারে চলছে যানবাহন। এতে দিনভর দুর্ভোগে পড়েন দূরপাল্লার যাত্রীরা।

ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে যাত্রীদের অপেক্ষা বাস ছাড়বে। কিন্তু পরিবহন শ্রমিকরা অনড় সড়ক পরিবহন আইন-২০১৮ সংস্কারের দাবিতে।
বৃহস্পতিবার সকাল থেকেই খুলনা থেকে অভ্যন্তরীন ও দুরপাল্লার কোন বাস ছাড়েনি। এতে দীর্ঘ সময় দাঁড়িয়ে থেকেও গন্তব্যে না যেতে পেরে হতাশ যাত্রীরা।

একই দাবিতে সাতক্ষীরায়ও যান চলাচল বন্ধ রেখেছে পরিবহন শ্রমিকরা। এতে বিপাকে পড়েন অভ্যন্তরীন ও দূরপাল্লার যাত্রীরা। ভোগান্তি কমাতে সমস্যা সমাধানে সরকারকে দ্রুত ব্যবস্থা নেয়ার দাবি জানান সাধারণ মানুষ।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে দিনাজপুরে বাসসহ অন্যান্য যানবাহন বন্ধ রাখা হয়। এতে অভ্যন্তরীন রুটে রিকশা ও অটোতে করে গন্তব্যে পৌঁছাতে দেখা যায় যাত্রীদের।

টাঙ্গাইল বাস টার্মিনাল থেকে কোন বাস না ছাড়ায় চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা। কেউ কেউ বিকল্প পথে গন্তব্যে যাওয়ার চেষ্টা করেছেন। ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে অনেকেই ফিরে গেছেন বাড়ি।

এছাড়া যশোর, সিরাজগঞ্জ, মাগুরা, চুয়াডাঙ্গা, জয়পুরহাটসহ দেশের বেশ কয়েকটি জেলায় ধর্মঘট পালন করে পরিবহন শ্রমিকরা।

তবে চট্টগ্রাম, রংপুর, বরিশাল, নাটোর, ময়মনসিংহ ও নারায়ণগঞ্জসহ বেশিরভাগ জেলায় সীমিত আকারে চলছে যানবাহন।