SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২১-১১-২০১৯ ১৮:৩৬:৪৫

গোলাপি বলের ক্রিকেট টেস্টের ভবিষ্যৎ নয়: কোহলি

koholi

বাংলাদেশ-ভারতের মধ্যেকার দিবারাত্রির টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হতে চলেছে আলোচিত গোলাপী বল দিয়ে। টেস্টে এই নতুন রঙের বল ও ফরম্যাট নিয়ে যখন চারদিকে জম্পেশ আলোচনা তখন বিরাট কোহলি যেন একটু পানিই ঢেলে দিলেন সেই উত্তেজনায়। তার মতে গোলাপি বলের ক্রিকেট কখনোই ভবিষ্যতের টেস্ট হয়ে উঠতে পারে না। যদিও লংগার ভার্সনের ক্রিকেটের প্রতি মানুষের আকর্ষণ দিনে দিনে কমে যাচ্ছে।

গোলাপি বলের প্রথম টেস্টকে সামনে রেখে কোহলি বৃহস্পতিবার বলেন, আমি মনে করি না টেস্টের ভবিষ্যৎ গোলাপি বলের ক্রিকেটে নিহিত রয়েছে। কোহলি বলেন, আমি মনে করি না ভবিষ্যতে গোলাপি বলেই টেস্ট অনুষ্ঠিত হবে। এটি আমার ব্যক্তিগত অভিমত। কারণ টেস্ট ক্রিকেট জনপ্রিয় করার জন্য এটি একমাত্র উপায় হতে পারে না। কারণ এ সময় সকালে প্রথম সেশনে খেলা নিয়ে আপনার মধ্যে থাকা নার্ভাসনেস উবে যাবে। তবে হ্যাঁ এর মাধ্যমে আপনি টেস্ট ক্রিকেটের রোমঞ্চ নিয়ে আসতে পারবেন।

কোহলি আরো বলেন, কিন্তু তাতে টেস্ট ক্রিকেটের একেবারেই খাঁটি বিষয়টি দিতে পারবেন না। পারবেন শুধু মানুষকে আনন্দ দিতে। আপনি জানেন যে টেস্ট ক্রিকেটের আসল মজাটি হচ্ছে একজন ব্যাটসম্যান গোটা সেশন জুড়ে টিকে থাকার চেষ্টা করবে, আর বোলারের চেষ্টা থাকবে তাকে আউট করে ফিরিয়ে দিতে। মানুষ যদি ওই মজাটিই না পায় তাহলে সেটি অবশ্যই খারাপ হবে।