SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২১-১১-২০১৯ ০১:৪৭:০৬

চট্টগ্রাম আবাহনীর দায়িত্ব নিলেন দেশসেরা কোচ মারুফুল হক

ctg-aba

আনুষ্ঠানিকভাবে চট্টগ্রাম আবাহনীর কোচের দায়িত্ব নিলেন দেশ সেরা কোচ মারুফুল হক। আসন্ন ফুটবল মৌসুমে তার অধীনেই প্রিমিয়ার লিগ, স্বাধীনতা এবং ফেডারেশন কাপে অংশ নিবে চট্টলার দলটি। আনুষ্ঠানিক চুক্তির পর, দল নিয়ে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেছেন মারুফুল। আর তার হাতে দায়িত্ব তুলে দিয়ে বেশ নির্ভার মালিকপক্ষও। 

ভাগ্যের লেখন ফেরানো দায়। কথা ছিলো, আরামবাগের সঙ্গে আবারো গাঁটছাড়া বাঁধবেন দেশের একমাত্র উয়েফা 'এ' লাইসেন্সধারী কোচ মারুফুল হক। কিন্তু ক্যাসিনো কাণ্ডে ছন্নছাড়া হয়ে গেছে আরামবাগ প্রাঙন। ক্লাব মালিক ফেরার হয়ে আছেন দীর্ঘদিন ধরে। অর্থাভাবে, কোচকে রাখা তো দূরে থাক দলতাই ঠিকঠাক গোছানো হয়নি মতিঝিল পাড়ার ক্লাবটির।

প্রফেশনাল ফুটবলে আবেগ রাখার জায়গা কই। নিত্য দিনের এই অনিশ্চয়তা থেকে তাই নিজেকে সরিয়ে নিয়েছেন মারুফুল হক। পাড়ি জমিয়েছেন চট্টগ্রাম আবাহনীর শিবিরে। দল বদলের শেষ দিনেই চুক্তিও করলেন আনুষ্ঠানিক ভাবে।

যদিও, চট্টলার ক্লাবটির সঙ্গে বেশ কিছুদিন আগে থেকেই কাজ করছিলেন দেশ সেরা এ কোচ। তার অধীনেই শেখ কামাল ক্লাব কাপের ফাইনাল খেলেছে আবাহনী। গত মৌসুমে জুলফিকার মাহমুদ মিন্টুর অধীনে ৮ম হওয়া দলটাকে ভোজ বাঁজির মতো বদলে দিয়েছেন মারুফুল। আর তাই তো এবার ভারপ্রাপ্ত থেকে মুক্তি দিয়ে তাকেই স্থায়ী কোচের দায়িত্ব বুঝিয়ে দিলো চট্টগ্রাম আবাহনী।

নতুন মৌসুমে নতুন একটি দলের চ্যালেঞ্জ নিয়ে বেশ রোমাঞ্চিত মারুফুল হক। আশা শিষ্যদের নিয়ে যাবেন বহু দূর।

 মারুফুল বলেন, এক্সপেরিয়েন্সটা কাজে লাগানোর জন্য আমি তাদেরকে টুর্নামেন্টে কাজে লাগিয়েছি। যারা চিটাগাং আবাহনীতে খেলেছে বা যারা সাইফ থেকে খেলেছে তাদের ডিফারেন্স খুব একটা কম না।

এদিকে, মারুফুল হকের মতো কোচের হাতে দলের দায়িত্ব তুলে দিতে পেরে উচ্ছ্বসিত ক্লাব কর্তৃপক্ষ। মাঝারী মানের দল গঠন করলেও, কোচের কারিশমায় এবার বড় স্বপ্ন আঁকছেন তারা।

মারুফুল ছাড়াও আরামবাগ থেকে ফুটবলার মানিক মিয়া, শেখ জামালের মনজুর এবং রনিকে দলে টেনেছে চট্টগ্রাম আবাহনী।