SomoyNews.TV

Somoynews.TV icon বিনোদনের সময়

আপডেট- ২০-১১-২০১৯ ২১:১১:৫৪

চলচ্চিত্রের স্বর্ণযুগ ফেরাতে চায় সরকার: তথ্যমন্ত্রী

hasan-mahmud

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সরকার দেশের চলচ্চিত্র শিল্পের স্বর্ণযুগ ফিরিয়ে আনতে এবং বিশ্বব্যাপী চলচ্চিত্রের বাজার ধরতে চায়। সচিবালয় তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির (বিসিএসএস) নবনির্বাচিত নির্বাহী কমিটির সদস্যরা মন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে বুধবার (২০ নভেম্বর) তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আমাদের চলচ্চিত্র জগতের বন্ধ্যাকাল শেষ হয়েছে। কিন্তু এ শিল্পের স্বর্ণযুগ ফিরিয়ে আনতে আমাদের সময়ের প্রয়োজন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমাজের ওপর চলচ্চিত্রের প্রভাব উপলব্ধি করে ১৯৫৭ সালে ফিল্ম ডেভেলপমেন্ট কর্পোরেশন (এফডিসি) গঠনের জন্য পূর্ব পাকিস্তানের প্রাদেশিক পরিষদে একটি বিল উত্থাপন করেছিলেন এবং সেই ধারাবাহিকতায় এফডিসি প্রতিষ্ঠিত হয়েছিল।

চলচ্চিত্র সমাজের একটি আয়না এবং এটি মানুষের কথা বলে, উল্লেখ করে হাছান মাহমুদ বলেন, দেশে সুস্থ সাংস্কৃতিক চর্চা করার জন্য চলচ্চিত্রের শিল্পের স্বর্ণযুগ ফিরিয়ে আনতে আমাদেরকে একসঙ্গে কাজ করতে হবে।

এসময় মন্ত্রী চলচ্চিত্র শিল্পের বিকাশের জন্য প্রযোজক ও চলচ্চিত্র পরিচালকসহ সংশ্লিষ্ট সবাইকে ভালো চলচ্চিত্র তৈরি করার আহ্বান জানান।

বিসিএসএসের সভাপতি মিশা সওদাগর, সাধারণ সম্পাদক জায়েদ খান, সহ-সভাপতি মনোয়ার হোসেন ডিপজল এবং মাসুম পারভেজ রুবেল, সাংগঠনিক সম্পাদক সুব্রত, নির্বাহী সদস্য অরুণা বিশ্বাস, অঞ্জনা, আসিফ ইকবাল, আলেকজান্ডার বো ও রোজিনা উপস্থিত ছিলেন।