SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২০-১১-২০১৯ ০১:৫৪:২৪

সুয়ারেজ-কাভানির দাপটে পেনাল্টিতে মান বাঁচলো আর্জেন্টিনার

arg-uru-match

ইসরাইলে দুই পার্শ্ববর্তী দেশের লড়াইয়ে জয় পায়নি কেউ। উরুগুয়ের বিপক্ষে দুবার পিছিয়ে পড়েও ২-২ এ ড্র করেছে আর্জেন্টিনা। সুয়ারেজ-কাভানির গোলে উরুগুয়ে এগিয়ে যাওয়ার পর অতিরিক্ত সময়ে মেসির পেনাল্টিতে মান বাঁচে আর্জেন্টিনার। এই ড্রয়ে টানা আট ম্যাচ অপরাজিত থাকলো আর্জেন্টিনা।

রাশিয়া বিশ্বকাপের আগে ইসরাইলে আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচ হবার কথা ছিল। নানা নাটকিয়তা আর উত্তাপে সে ম্যাচ মাঠে গড়ায়নি। সেখানে আবারো আর্জেন্টিনা। সদ্যই ব্রাজিলকে হারানো অনন্য এক আর্জেন্টিনার সামনে প্রতিপক্ষ উরূগুয়ে।

তেল আবিবের ব্লুমফিল্ড স্টেডিয়ামে দুই পার্শ্ববরর্তী দেশের লড়াইয়ে গোছানো রক্ষণ আর জমাট আক্রমণে এগিয়ে ছিল উরুগুয়েই। পূর্ণশক্তির মেসি- সুয়ারেজ-দিবালাদের ছন্দে ফেরার কাল-ক্ষেপণের মাসুল দিতে হয় ৩৪তম মিনিটে। দারুণ এক কাউন্টার অ্যাটাক থেকে গোল আদায় করে নেয় উরুগুয়ে। ডান দিক থেকে লুইস সুয়ারেসের বাড়ানো বল স্লাইডে জালে পাঠান পিএসজি ফরোয়ার্ড কাভানি। ইসরাইলে লিড লা সেলেস্তেদের।

চার মিনিট পর সমতায় ফেরার সহজ সুযোগ নষ্ট করেন দিবালা। মার্কোস আকুনার পাস ডি-বক্সে শট নিতে ব্যর্থ হন য়্যুভেন্তাস ফরোয়ার্ড। ১-০ গোলে লিড নিয়ে বিরতিতে যায় অস্কার তাবারেজ দল।

দ্বিতীয়ার্ধে গোল শোধে মরিয়া আর্জেন্টিনা। ৫৩ মিনিটে গোল পেতে পারতো। তবে দূর থেকে মেসির ফ্রি-কিকে দেয়াল হয়ে দাড়ায় গোলরক্ষের হাত।

এর দশ মিনিট বাদেই আসে মাহেন্দ্রক্ষণ। মেসি-আগুয়েরোর বোঝাপড়ায় স্কোর আর্জেন্টিনার। বাঁ দিক থেকে এলএম টেনের দারুণ ফ্রি-কিকে হেডে ঠিকানা খুঁজে নেন সার্জিও আগুয়েরো।

সমতায় ফেরার স্বস্তি অবশ্য স্থায়ী হয়নি আলবিসেলেস্তাদের। ৬৮ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে চোখ ধাঁধানো ফ্রিকিকে ফের উরুগুয়েকে এগিয়ে নেন লুই সুয়ারেস।

নির্ধারিত সময়ের শেষ হবার পর যোগ করা সময়ে দলের হার যখন প্রায় নিশ্চিত। তখনই পেনাল্টি পেয়ে যায় আর্জেন্টিনা। স্পট কিক থেকে গোল করতে কোনো ভুল করলেন না মেসি।জাতীয় দলের হয়ে তার ৭০তম গোলেই ২-২ সমতা নিয়ে মাঠ ছাড়ে স্ক্যালোনি শিষ্যরা। তাতে টানা ৮ ম্যাচ অপরাজিত থাকার প্রাপ্তি নিয়েই মাঠ ছাড়ে আলবিসেলেস্তারা।