SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২০-১১-২০১৯ ০১:৪৭:২৩

বিওএ-অ্যাথলিটদের নিয়ে বিএসপিএ'র সেমিনার

sa-bspa-

যে কোনো গেমসের পরই প্রত্যাশা পূরণ না হওয়ার আক্ষেপ আর বিভিন্ন পক্ষের মধ্যে চলে একে অপরকে দোষারোপের পালা। তাই এবার এসএ গেমসের আগ মুহূর্তেই ফেডারেশন, বিওএ আর অ্যাথলিটদের নিয়ে সেমিনার আয়োজন করে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি -বিএসপিএ। 'প্রত্যাশা ও বাস্তবতা' শিরোনামের এমন সেমিনারকে ইতিবাচকভাবে দেখছেন সংশ্লিষ্টরা। তবে, অনভিজ্ঞতার কারণে প্রত্যাশিত ফলাফল আসেনি জানিয়ে ভবিষ্যতে আরও ফলপ্রসু আয়োজনের কথা জানিয়েছেন আয়োজকরা।
 
গেমসের আগে প্রত্যাশার বুলি। আর আসর শেষে ফেডারেশন-বিওএ আর জাতীয় ক্রীড়া পরিষদের কাদা ছোঁড়াছুঁড়ি। সময় গড়ালে আবারও আশ্বাসের বাণী শুনে একসময় ভুলে যাওয়া। চিত্রটা খুবই চেনা দেশের ক্রীড়াঙ্গণে। সেই চেনা বৃত্তকে ভাঙতেই কিনা সংশ্লিষ্টদের নিয়ে এক সেমিনার আয়োজন করে বাংলাদেশ ক্রীড়া লেখক সমিতি-বিএসপিএ।

এসএ গেমস-বাংলাদেশের প্রত্যাশা ও বাস্তবতা। ফেডারেশন কর্তারা জানালেন অ্যাথলিটদের সম্ভাব্য পদক প্রাপ্তির প্রত্যাশা। বিওএ কর্মকর্তাদের সামনে তুলে ধরলেন, কি কি ঘাটতি রয়ে গেছে এখনও। আর সাধুবাদ জানালেন এমন আয়োজনের। বললেন আমাদের মেডেল পাওয়ার জন্য একটা আগ্রহ থাকবে। 

বিওএ কর্তারাও আত্মপক্ষ সমর্থন করলেন। পাশাপাশি বললেন ভবিষ্যতেও এমন আয়োজন অব্যাহত রাখতে।

বললেন, ফেডারেশনের দায়িত্ব যদি আমরা পালন না করি, যদি এই দুইটা সমন্বয় করে এনইসির কাছে জিনিসটা না যায় তাহলে এটা এমনই থাকবে। 

আয়োজনের মূল লক্ষ্য ছিলো খুঁটি-নাটি থেকে শুরু করে মোটাদাগে সব অভিযোগ সংশ্লিষ্টদের কাছ থেকে জানা। তবে সে লক্ষ্যটা পূরণ হয়নি, অকপটে স্বীকার করলেন সেমিনারের সভাপতি। জানালেন অভিজ্ঞতার ঘাটতিতেই আসেনি প্রত্যাশিত ফলাফল।