SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২০-১১-২০১৯ ০০:৫৩:০৪

৫ বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ হলেন পেসার শাহাদাত

razib-nannu

জাতীয় ক্রিকেট লিগে সতীর্থ আরাফাত সানী জুনিয়রকে শারীরিকভাবে লাঞ্চিত করার দায়ে ৫ বছরের জন্য সব ধরণের ক্রিকেট থেকে নিষিদ্ধ হলেন পেসার শাহাদাত হোসেন রাজীব। নিষেধাজ্ঞার পাশাপাশি ৩ লক্ষ টাকা জরিমানাও করা হয়েছে এই পেসারকে। এমনটাই জানিয়েছেন জাতীয় লিগের টেকনিক্যাল কমিটির প্রধান মিনহাজুল আবেদীন নান্নু। শাহাদাতের সুযোগ থাকছে আপিল করার।

খুলনায় জাতীয় লিগের শেষ রাউন্ডের ম্যাচের দ্বিতীয় দিনে সতীর্থ অফ স্পিনার আরাফাত সানি জুনিয়রকে মারধর করেন শাহাদাত হোসেন রাজীব।.

খেলা চলাকালীন সতীর্থ বা অন্য কারো গায়ে হাত তোলা আচরণবিধি লেভেল ৪ ভঙ্গ করার অপরাধ। এ ধারা ভঙ্গ করলে সর্বনিম্ন ১ বছর থেকে ৫ বছর পর্যন্ত নিষিদ্ধ করার বিধান আছে। এ ঘটনায় আম্পায়ার ও ম্যাচ রেফারির রিপোর্ট নিয়ে মঙ্গলবার বিসিবিতে জাতীয় লিগ টেকনিক্যাল কমিটির দুই ঘন্টা ব্যাপী সভা হয়। সভা শেষে শাহাদাতের ব্যাপারে কঠিন সিদ্ধান্ত নেয় ক্রিকেট বোর্ড। পাঁচ বছরের নিষেধাজ্ঞার বেড়াজালে শাহাদাত।
 
জাতীয় লিগ টেকনিক্যাল কমিটি চেয়ারম্যান মিনহাজুল আবেদিন নান্নু বলেন, টেকনিক্যাল কমিটি ডিশিসান নিয়েছি ওকে পাঁচ বছরের জন্য সাসপেনশন করা হয়েছে। এটা লেভেল ফোর অফেন্স। 

এদিকে, শাহাদাতের এ শাস্তি ক্রিকেট অঙ্গনে দৃষ্টান্ত হয়ে থাকবে বলে মনে করেন মিনহাজুল আবেদিন নান্নু।

তিনি বলেন, একজন ক্রিকেটারের এমন কমপ্লেইন বারবার আসা যেকোন ক্রিকেটারের জন্যই খুবই খারাপ জিনিস। 

এর আগেও নানা বির্তকের জন্ম দেয়া শাহাদাত এই শাস্তির বিরুদ্ধে আগামী ২৬ নভেম্বর মধ্যে আপিল করার সুযোগ পাবেন।