SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১৯-১১-২০১৯ ০১:০৭:৩৮

স্বর্ণ জয়ের লক্ষ্য নিয়ে নেপাল যেতে চায় তায়কোয়ানদো দল

tyko-sa

এসএ গেমসে অন্তত দুটো স্বর্ণ পদক জয়ের লক্ষ্য নিয়ে নেপাল পাড়ি জমাতে চায় বাংলাদেশ তায়কোয়ানদো দল। অনুশীলন হয়েছে মাঝারি মানের। তারপরও আশাবাদী খেলোয়াড়রা। তবে ম্যানেজমেন্ট চিন্তিত স্বাগতিক দেশের বৈরি কন্ডিশন নিয়ে। এ জন্য গেমস শুরুর কমপক্ষে এক সপ্তাহ আগে যেতে পারলে প্রতিবন্ধকতা জয় করা যেতো বলে মনে করছেন তারা।

১৯৯৯ সালে প্রথমবার এস এ গেমসে অংশ নেয়ার পর কখনো হতাশ করেনি তায়কোয়ানদো। স্বর্ণ, রৌপ্য কিংবা ব্রোঞ্জ! প্রতি বারই কোন না কোন পদক এনে দিয়েছে ডিসিপ্লিনটি। সবশেষ ভারত থেকেও এনেছিল চারটি ব্রোঞ্জ। লক্ষ্য এবার সেই অর্জন ছাপিয়ে যাওয়ার।

সাউথ এশিয়ান গেমস সামনে রেখে এবার প্রায় পাঁচ মাস ধরে ক্যাম্প করছে বাংলাদেশ। প্রস্তুত হয়েছে ২০ সদস্যের একটি দল। যাদের নিয়ে ৩০ নভেম্বর ম্যানেজমেন্ট উড়াল দেবে নেপালের উদ্দেশ্যে।

স্বপ্নটা বড় হলেও, নেপালের বৈরি কন্ডিশন ভাবাচ্ছে খেলোয়াড়দের। বাংলাদেশে তারা যখন অভ্যস্ত ৩০ থেকে ৩৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায়। কাঠমান্ডু গিয়ে তাদের নেমে পড়তে হবে চার ডিগ্রির মধ্যে।

নানা সীমাবদ্ধতা আর প্রতিবন্ধকতার মধ্য দিয়েই এগিয়েছে দেশের তায়কোয়ানদো। আর তাই প্রস্তুতির ঘাটতি কিংবা নেপালের কন্ডিশন বিপরীতে থাকলেও আশাবাদী দলীয় দলীয় কোচ জুসাং লি।

এসএ গেমসে তায়কোয়ানদোর দুই ইভেন্টে অংশ নেবে বাংলাদেশ। কাঠমান্ডুতে লড়াই শুরু হবে দুই ডিসেম্বর।