SomoyNews.TV

Somoynews.TV icon বিনোদনের সময়

আপডেট- ১৭-১১-২০১৯ ০১:৪০:৪৬

পর্দা নামল লোকসঙ্গীত উৎসবের

untitled-1-362

নানান গানের সুরের মিশ্রণে পর্দা নামল তিন দিনব্যাপী ঢাকা আন্তর্জাতিক লোকসঙ্গীত উৎসবের।

এর আগে, গত বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে তিন দিনব্যাপী ‘ঢাকা আন্তর্জাতিক লোকসঙ্গীত উৎসব ২০১৯’-এর পঞ্চম আসর ছিলো শনিবার। সন্ধ্যা ৬টা থেকে শুরু হয়ে উৎসব চলে রাত ১২টা পর্যন্ত। বাংলাদেশসহ ছয় দেশের দুই শতাধিক শিল্পী অংশ নিয়েছে এবারের উৎসবে।

প্রথম দিনের বিভিন্ন পরিবেশনায় অংশ নেয় বাংলাদেশের নৃত্যশিল্পী সামিনা হোসেন প্রেমা ও তার নৃত্যদল ভাবনা। লোকসঙ্গীত পরিবেশন করে বাংলাদেশের শাহ আলম সরকার ও জর্জিয়ার শেভেনেবুরেবি এবং ভারতের দালের মেহেন্দি। দ্বিতীয় দিনের পরিবেশনায় অংশ নেয় পাকিস্তানের হিনা নাসরুল্লাহ, মালির হাবিব কইটে অ্যান্ড বামাদা, বাংলাদেশের কাজল দেওয়ান, বাউল শিল্পী ও গবেষক ফকির শাহাবুদ্দিন এবং ২০১৬ সালে সান ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত ‘ম্যাজিক বাউলিয়ানা’ প্রতিযোগিতা থেকে পরিচিতি পাওয়া শফিকুল ইসলাম ও কামরুজ্জামান রাব্বি। 

শনিবার সমাপনী দিনে ফোক ফেস্ট মাতিয়েছেন উপমহাদেশের সঙ্গীতপ্রেমীদের কাছে ভীষণ জনপ্রিয় পাকিস্তানের জুনুন। রাশিয়ার কারেলিয়া অঞ্চলের জনপ্রিয় ব্যান্ডদল সাত্তুমা। রাধারমণ দত্ত, হাসন রাজা, শাহ আবদুল করিমসহ বিভিন্ন বাউল ও লোককবির গান করেন চন্দনা মজুমদার। বাংলাদেশের কাওয়ালি গানের খ্যাতিমান শিল্পী মালেক কাওয়াল।