SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১৬-১১-২০১৯ ০১:৩৬:৩৮

ওমান সফর শেষে দেশে ফিরলো বাংলাদেশ ফুটবল দল

foot-back

ওমানের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ শেষে দেশে ফিরেছে বাংলাদেশ ফুটবল দল। ম্যাচ হারের ভুল-ত্রুটি শুধরে ফিরতি লেগে ভালো করার প্রত্যাশা খেলোয়াড়দের। এছাড়া আসন্ন এসএ গেমসেও স্বর্ণ জয়ের সংকল্প লাল-সবুজ জার্সিধারীদের।

সল্টলেকে ভারতের বিপক্ষে ১-১ স্কোরলাইন। নিঃসন্দেহে আশার বাতি জ্বেলেছিল দেশের ফুটবল অঙ্গনে। স্বপ্নবাজ করে তুলেছিল জেমি ডে শিষ্যদের।

এবার প্রতিপক্ষ ওমান। ভিন্ন কন্ডিশনে ছিলো ইতিহাস গড়ার হাতছানি। কিন্তু তাতে বাধ সাধলো স্বাগতিক দল। প্রথমার্ধ্ব গোল শূণ্য থাকলেও, শেষ পর্যন্ত ৪-১ গোলের বড় হারের লজ্জা নিয়ে মাঠ ছাড়তে হয় বাংলাদেশকে।

জেমি ডে'র অধীনে এখন পর্যন্ত সবচেয়ে বড় হার। এমন হারে কিছুটা হতাশ হলেও নিজেদের পারফরমেন্স নিয়ে খুব একটা চিন্তিত নন জামাল ভূঁইয়া-সাদ উদ্দিনরা।

বাংলাদেশ ফুটবলার সাদ উদ্দিন বলেন, গত ম্যাচে যে ভুলগুলো করেছি, সেগুলো শুধরাতে আমরা কাজ করবো। যাতে পরবর্তী ম্যাচে এর প্রভাব না পড়ে।

র‌্যাংকিংয়ে এগিয়ে থাকা ওমানের বিপক্ষে ম্যাচটা ছিল বেশ চ্যালেঞ্জিং। তবুও প্রথমার্ধ্বে চোখে চোখ রেখে লড়েছে টিম বাংলাদেশ। তবে হোম কন্ডিশনে শেষ পর্যন্ত জয় পেয়েছে স্বাগতিকরা।

সামনেই এস এ গেমস। এই আসরে নিজেদের সেরাটা দিয়ে স্বর্ণ জয়ের প্রত্যাশা ফুটবলারদের।

বিশ্বকাপ বাছাইয়ে ফিরতি লেগে আগামী বছর জুনে দেশের মাটিতে ওমানের বিপক্ষে লড়বে বাংলাদেশ। তার আগে ঘরের মাঠে আফগানিস্তান ও ভারতের মোকাবিলা করবে জেমি ডে শিষ্যরা।