SomoyNews.TV

Somoynews.TV icon বাণিজ্য সময়

আপডেট- ১৫-১১-২০১৯ ১৯:২৪:২৩

বিমানে আসছে পেঁয়াজ

onion

জরুরি ভিত্তিতে কার্গো বিমানে করে পেঁয়াজ আনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। রোববার (১৭ নভেম্বর) তুরস্ক, মিসর, সংযুক্ত আরব আমিরাত থেকে পেঁয়াজ আনা হবে বাংলাদেশে।  

বাণিজ্য সচিব জাফর উদ্দিন জানান, টিসিবি ও এসআলম গ্রুপসহ কয়েকটি প্রতিষ্ঠান মিসর, আফগানিস্তান, সংযুক্ত আরব আমিরাত থেকে বিমানযোগে পেঁয়াজ আমদানি করবে। আগামী সপ্তাহের মাঝামাঝিতে বিমান যোগে পেঁয়াজ ঢাকায় পৌঁছাবে বলে আশা করছি।

বাণিজ্য মন্ত্রণালয় থেকে সিনিয়র তথ্য কর্মকর্তা আব্দুল লতিফ বকসী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কার্গো বিমানে পেঁয়াজ আমদানির জন্য আনুষ্ঠানিকতা ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। অল্প সময়ের মধ্যে দেশের সব বাজারে পর্যাপ্ত পেঁয়াজ সরবরাহ করা সম্ভব হবে।

ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি ঘূর্ণিঝড় বুলবুলের কারণে টেকনাফ স্থলবন্দর, চট্টগ্রাম সমুদ্রবন্দরসহ বিভিন্ন স্থানে পেঁয়াজ পরিবহনে কয়েক দিনের জন্য সমস্যা হয়েছিল। বাণিজ্য মন্ত্রণালয় থেকে এই পরিস্থিতি মোকাবিলায় জরুরিভিত্তিতে কার্গো বিমানে পেঁয়াজ আমদানির পদক্ষেপ নেওয়া হয়েছে। আশা করা হচ্ছে, খুব কম সময়ের মধ্যে পর্যাপ্ত পেঁয়াজ বাজারে চলে আসবে। মূল্যও স্বাভাবিক হয়ে আসবে। 

বাণিজ্য সচিব ড. জাফর উদ্দিন বলেন, যতদিন পর্যন্ত বাজার স্বাভাবিক না হবে, ততদিন কার্গো বিমানে পেঁয়াজ আমদানি চলবে।

তিনি আরও বলেন, ইতোমধ্যেই সরকারিভাবে পেঁয়াজ আমদানির জন্য একজন উপসচিবকে তুরস্কে পাঠানো হচ্ছে। এছাড়া, একজন উপসচিব মিসরে রয়েছেন।