SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ১৫-১১-২০১৯ ১২:৪২:১৪

একদিন পেরিয়ে গেলেও রংপুর এক্সপ্রেসের বগি-ইঞ্জিন উদ্ধার হয়নি

siraj-flw

সিরাজগঞ্জে ট্রেন দুর্ঘটনার একদিন পেরিয়ে গেলেও উদ্ধার করা যায়নি দুটি বগি ও ইঞ্জিন। চলছে উদ্ধার কাজ। উপজেলা নির্বাহী কর্মকর্তা বলছেন, সিগন্যাল লাইনে ত্রুটি কারণে দুর্ঘটনা ঘটে। ঘটনা তদন্তে জেলা প্রশাসনের পাশাপাশি পশ্চিমাঞ্চলের রেলবিভাগের পক্ষ থেকে আলাদা আরো দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

প্রায় ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও এখনো উদ্ধার হয়নি সিরাজগঞ্জে দুর্ঘটনা কবলিত রংপুর এক্সপ্রেসের একটি দুটি বগি ও ইঞ্জিন। দুর্ঘটনার পর গতকাল রাত ৮টার দিকে লাইনচ্যুত হওয়া ইঞ্জিন ও বগিগুলো উদ্ধারে ঈশ্বরদী থেকে আসা একটি রিলিফ ট্রেন কাজ শুরু করে। সারারাত কাজের পর সকালে ৬টি বগির মধ্যে ৩টি বগি উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানান, ঢাকা থেকে আসা ট্রেনটি দুই নম্বর থেকে এক নম্বর লাইনে ঢোকার মুখে ইঞ্জিন লাইনচ্যুত হয়। উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জানালেন, সিগনালিং লাইনের ত্রুটির কারণে এর আগেও এখানে দুর্ঘটনা হয়।

উল্লাপাড়া স্টেশনে নেই কোনো সিসি ক্যামেরা। গুরুত্বপূর্ণ এবং দুর্ঘটনাপ্রবণ হওয়ার পরও আধুনিক সিস্টেম না রাখায় ক্ষোভ স্থানীয়দের।

বৃহস্পতিবার দুপুরে, সিরাজগঞ্জের উল্লাপাড়া রেলস্টেশনের সিগন্যালে দুই নম্বর লাইন থেকে এক নম্বর লাইনে ঢোকার সময় লাইনচ্যুত হয় রংপুর এক্সপ্রেস ট্রেনটি। এসময় ইঞ্জিনে আগুন ধরে যায়। একইসময় পাওয়ার কারসহ ৬টি বগি লাইনচ্যুত হওয়ার পাশাপাশি আগুন ধরে যায় আরো দুটি বগিতে। এতে বেশ কয়েকজন আহত হন।

এরপরই ঘটনা তদন্তে তিনটি কমিটি গঠন করে রেল বিভাগের রাজশাহী, পাকশী ও সিরাজগঞ্জ জেলা প্রশাসন। পরে রেল মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফারুক-উজ-জামানের নেতৃত্বে পাঁচ সদস্যের আরেকটি কমিটি গঠন করা হয়। শুক্রবার দুপুরে জেলা প্রশাসন ও রেলের একটি কমিটি আনুষ্ঠানিকভাবে ঘটনাহলে কাজ শুরু করেছে।