SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১৫-১১-২০১৯ ১১:১৮:২৯

রোনালদোর হ্যাটট্রিকে পর্তুগালের বড় জয়

ronaldo

ক্রিস্টিয়ানো রোনালদোর হ্যাটট্রিকে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন্সশিপের বাছাইয়ে লিথুয়ানিয়াকে উড়িয়ে দিয়েছে পর্তুগাল। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) রাতে এস্তাদিও দো আলগারভেতে ‘বি’ গ্রুপের ম্যাচটিতে ৬-০ গোলের জয় পায় ফের্নান্দো সান্তোসের দল। রোনালদোর হ্যাটট্রিক ছাড়াও একটি করে গোলে দলের বড় জয়ে অবদান রাখেন পিৎসি, গনসালো পাসিয়েনসিয়া ও বের্নাদো সিলভা।

বল দখলের আধিপত্যে ও আক্রমণে পুঁচকে মোনাকোকে পাত্তাই দেয়নি পর্তুগাল। খেলা শুরুর সপ্তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন রোনালদো। ২২তম মিনিটে ফের জালের দেখা পান তিনি পাঁচবারের বর্ষসেরা এ ফুটবলার।

দ্বিতীয়ার্ধে আক্রমণে আরও গতি বাড়ায় স্বাগতিক দল। এ সময়ে আরও ৪ গোল পায় তারা। ৫২তম মিনিটে দলকে তৃতীয় গোল এনে দেন মিডফিল্ডার পিৎসি। চার মিনিটের মধ্যে ডি-বক্সের মাঝামাঝি থেকে বাঁ পায়ের জোরালো শটে জাল খুঁজে নেন ফরোয়ার্ড পাসেনসিয়া।

ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার বের্নাদো সিলভার নৈপুণ্যে  ৬৩তম মিনিটে পঞ্চম গোল পায় পর্তুগাল। এর দুই মিনিট পরই অতিথি দলের কফিনে শেষ পেরেক ঠুকে হ্যাটট্রিক পূর্ণ করেন রোনালদো।

এ জয়ে ‘বি’ গ্রুপের দ্বিতীয়স্থানে থাকা পর্তুগালের পয়েন্ট দাঁড়িয়েছে সাত ম্যাচে ১৪। ১৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ইউক্রেন।