SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ১৪-১১-২০১৯ ২০:৪৫:৪৭

সগিরা মোর্শেদ হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন

pbi-2

ছিনতাই নয় পারিবারিক কলহের কারণেই পরিকল্পিতভাবে হত্যা করা হয় সগিরা মোর্শেদকে। ৩০ বছর পর সগিরা মোর্শেদ হত্যাকাণ্ডে জড়িত ৪ আসামিকে গ্রেফতারের পর হত্যাকাণ্ডের এ রহস্য উন্মোচন করেছে পিবিআই। 

গ্রেফতারকৃত ৪ জনের প্রত্যেকের স্বীকারোক্তি মূলক জবানবন্দিতে হত্যাকাণ্ডে সংশ্লিষ্টতা পেয়েছে পিবিআই। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বিকেলে পিবিআই সদর দফতরে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য দেন পিবিআইয়ের প্রধান বনজ কুমার মজুমদার।

তিনি জানান, ১৯৮৯ সালের জুলাইয়ের ২৫ তারিখ ছিনতাইকারীর হাতে খুন হন সগিরা মোর্শেদ সালাম। ভিকারুননিসা স্কুল থেকে মেয়েকে আনতে যাওয়ার সময় হত্যাকাণ্ডটি ঘটে। সেদিন রাতেই রমনা থানায় মামলা করেন তার স্বামী ছালাম চৌধুরী। বিভিন্ন সংস্থা ঘুরে ৩০ বছর পর ১৭ জুলাই ২০১৯ দায়িত্ব দেয়া হয় পিবিআইকে। 

এর পরই মাঠে নামে তারা। গ্রেফতার করা হয় বাদীর আপন বড় ভাই হাসান আলী ও তার স্ত্রী সায়েদাতুল মাহমুদা শাহিনসহ মোট ৪ জনকে। এরপরই উঠে আসে হত্যাকাণ্ডের মূল রহস্য। শিগগিরই এই মামলার কার্যক্রম শেষ করা যাবে বলেও আশাবাদ ব্যক্ত করেন পিবিআই প্রধান। 

সগিরা মোর্শেদের স্বামী ছালাম চৌধুরী বলেন, আড়াই মাস আগে একটা ঝগড়া হয় আমার স্ত্রীর সঙ্গে। সেদিন রাতে মিটিং হয়। মিটিং এ আমার ভাবি বলেছে আমি তোমাকে দেখে নিবো।  

এদিকে পিবিআইয়ের কার্যক্রমে খুশি মামলার বাদী। দীর্ঘদিন পরে হলেও ন্যায় বিচার পাওয়ার আশা তার।