SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১৪-১১-২০১৯ ১৬:৫৬:০০

‘ওমানের বিপক্ষে জয় পাওয়া সম্ভব’

oman-pre-reax1

ক্ষণাত্মক ফুটবল খেলে কাউন্টার অ্যাটাক থেকে গোল আদায় করা। সঙ্গে ছোট ছোট সুযোগ কাজে লাগালে ওমানের বিপক্ষে ম্যাচে জয় পাওয়া সম্ভব বললেন সাবেক ফুটবলার ও কোচ জুলফিকার মাহমুদ মিন্টু। তবে, বাড়তি চাপ নয়, ফুটবলারদের স্বাভাবিক খেলার পরামর্শ দিয়েছেন আরেক সাবেক ফুটবলার হাসানুজ্জামান খান বাবলু।

ভারতকে রুখে দেয়ার সুখস্মৃতি নিয়ে মরুর দেশে অপ্রতিরোধ্য এক বাংলাদেশ। বিশ্বকাপ বাছাই পর্ব উৎরানোর চতুর্থ মিশনে প্রতিপক্ষ যে ওমান। লাল-সবুজের সাম্প্রতিক পারফরমেন্স কথা বললে বাঁচতে পারে মান ।

প্রতিপক্ষের মাঠে ডিফেন্সিভ খেলে কাউন্টার অ্যাটাকে যাওয়া। ছোট ছোট সুযোগ গুলো কাজে লাগিয়ে প্রতিপক্ষকে চাপে রাখা। ভারত,কাতার আর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে ভালো খেলার মূল টোটকা ছিল এটিই। অন্য কোনো পথ নয়। সেই একই পথে হেটে পরিকল্পনা বাস্তবায়নের কথা বললেন সাবেক ফুটবলার ও কোচ জুলফিকার মাহমুদ মিন্টু।

প্রত্যাশাকে ছাড়িয়ে গেছে ডেমি ডের এই দলটা। বাছাই পর্বের তিন ম্যাচের ২টিতেই তীরে এসে ম্যাচ ডুবিয়েছে ফুটবলাররা। তবে, সামর্থ্য যে আছে তা শেষ ম্যাচে গোটা বিশ্বকে জানান দিয়েছে জামাল ভুইয়ারা। তাই 'ম্যাচ জিততেই হবে' এমন চাপ ফুটবলারদের কাঁধে না দেয়ার অনুরোধ সাবেকদের।

মাসকটের মাঠটা ওমানে ফুটবলারদের হাতের তালুর মতই চেনা। তিন ম্যাচের ২ টাতে জয়ে পরিস্কার ফেবারিট ওমান। তবে ভিন্ন আবহাওয়ায় বাধ সাধতে পারে। তাই আত্মবিশ্বাসকে পুঁজি করে উইনিং কম্বিনেশন ধরে রেখে অপরিবর্তিত একাদশ চান সৈয়দ গোলাম জিলানী।

ই গ্রুপের পয়েন্ট টেবিলের ৬ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে ওমান। আর ১ পয়েন্ট নিয়ে পাঁচে অবস্থান বাংলাদেশের।