SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ১৩-১১-২০১৯ ২০:৩০:৫২

নেত্রকোনায় হিমু আড্ডা

himu

নেত্রকোনায় নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৭১তম জন্মবার্ষিকীতে ‌‘হিমু পাঠক আড্ডা’ নামে একটি সংগঠন বুধবার (১৩ নভেম্বর) সকাল ১১ টার দিকে এক শোভাযাত্রা বের করেন। এটি শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে মুক্তারপাড়া মুক্তমঞ্চে গিয়ে শেষ হয়। পরে মোক্তারপাড়া মুক্তমঞ্চে জন্মদিনের কেক কাটা হয়।

শোভাযাত্রা উদ্বোধন করেন শিক্ষাবিদ অধ্যাপক যতীন সরকার। এ সময় আরও উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি আলপনা বেগম, নেত্রকোনা সাহিত্য সমাজের সভাপতি কবি কামরুজ্জামান চৌধুরী, উদীচী শিল্পীগোষ্ঠীর সাবেক সভাপতি মুস্তাফিজুর রহমান, কবি তানভীর জাহান চৌধুরীসহ কয়েকশ হিমু ও হ‌ুমায়ূন ভক্ত।

রাজনীতিমুক্ত সাংস্কৃতিক এ সংগঠন হিমু পাঠক আড্ডার প্রতিষ্ঠাতা আলপনা বেগম। তিনি জানান, হ‌ুমায়ূন আহমেদের জন্মদিনে বর্ণাঢ্য আয়োজন থাকছে। তার মধ্যে আয়োজনের শুরুতে হিমু পাঠক আড্ডার সব সদস্যদের অংশগ্রহণে করা হয় শোভাযাত্রা, কাটা হয়েছে জন্মদিনের কেক, আড্ডা অনুষ্ঠান হয়েছে আর গাওয়া হয়েছে প্রিয়জন রচিত গান।

বিকেলে জেলা প্রেসক্লাবে জন্মদিন পালন কর্মসূচির দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হয়। সেখানে শুরুতে হ‌ুমায়ূন আহমেদের জীবন কর্মের ওপর আলোচনা সভা হয়। সংগঠনের পক্ষ থেকে গুণীদের দেওয়া হয় সম্মাননা।
 
এ সময় তারা হিমুস্রষ্টা হ‌ুমায়ূন আহমেদের স্মৃতি বিজড়িত দিনগুলো নিয়ে নিজ অভিপ্রায় তুলে ধরেন।