SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ১২-১১-২০১৯ ১০:০৯:৫৩

‘সিগন্যালে ভুল বোঝাবুঝিতে এ ট্রেন দুর্ঘটনা’

acci-sot-dc-sp

ক্রসিংয়ের সময় সিগন্যালে ভুল বোঝাবুঝির কারণেই এ ট্রেন দুর্ঘটনা ঘটেছে বলে মনে করছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক (ডিসি) হায়াত উদ দৌলা খান। ভয়াবহ এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ১৬ জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন অর্ধ শতাধিক। এ ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা প্রশাসক মিতু মরিয়মকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। আহতদের বিভিন্ন হাসপাতালে পাঠাতে সর্বাত্মক সহযোগিতা করা হচ্ছে বলেও জানিয়েছেন পুলিশ সুপার। ঘটনাস্থল পরিদর্শন করে তারা এসব কথা বলেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান বলেন, সম্ভবত সিগন্যালের ভুল বোঝাবুঝিতে এ দুর্ঘটনাট ঘটেছে। দুর্ঘটনার সংবাদ পেয়ে তাৎক্ষণিক জেলা পুলিশের সদস্য, থানা পুলিশ, বিজিবি সদস্য, ফায়ার সার্ভিসের সদস্য জেলা প্রসাশকের কর্মকর্তা সবাই ঘটনাস্থল পরিদর্শন করেছে।

তিনি আরও বলেন, তাৎক্ষণিকভাবে আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে। স্থানীয় একটি বিদ্যালয়ে মরদেহগুলো রাখা হয়েছে। চিকিৎসারত অবস্থায় হাসপাতালে অনেকেই মারা গেছেন। বগি দুটি ভিশনভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।

জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান বলেন, বগি দুটি উদ্ধারের চেষ্টা চলছে। কিছুক্ষণের মধ্যে। ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তারা আগামী ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দেবেন। আশা করছি, অল্প সময়ের মধ্যে দুর্ঘটনার প্রকৃত কারণ জানা যাবে।

নিহতদের পরিচয় শনাক্তের পর প্রত্যেকের পরিবারকে ২৫ হাজার টাকা করে দিয়ে মরদেহ বাড়িতে পৌঁছানোর ব্যবস্থা করা হবে। পাশাপাশি আহতদের চিকিৎসারও ব্যবস্থা করা হয়েছে বলেও জানান জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান।