SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১২-১১-২০১৯ ০০:৪৮:৩৮

ইপিএলে লিভারপুল অজেয়ই

liv-juv-win

ইপিএলে অজেয়-ই রয়ে গেল লিভারপুল। উত্তেজনাকর ম্যাচে ঘরের মাঠে ম্যানচেস্টার সিটি'কে পাত্তাই দিলোনা ক্লপ বাহিনী। সিটিজেনদের ৩-১ গোলে হারিয়ে শীর্ষ স্থানটাকে আরও পোক্ত করলো অল রেডরা। এদিকে, রাতে সিরিআ'য় দিবালা ম্যাজিকে কষ্টার্জিত জয় পেয়েছে য়্যুভেন্তাস। এসি মিলানকে হারিয়েছে ১-০ গোলে।

ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুল শেষবার হেরেছিল ১০ মাস আগে। প্রতিপক্ষ এই সিটিজেনরাই। অ্যানফিল্ডে নামার আগে তাই কিছুটা অস্বস্তি ছিল ইয়ুর্গেন ক্লপের মনের ভেতর। কিন্তু নিজের অস্বস্তি শিষ্যদের বুঝতেই দেন নি এ জার্মান কোচ। বরং শিরোপার দৌঁড় থেকে সিটিকে ছিটকে ফেলতে তাতিয়ে দিয়েছিলেন মানে-সালাহদের।

টোটকা'টা বিফলে যায়নি ক্লপের। ম্যাচের ৬ মিনিটেই নিজেদের প্রথম অন টার্গেট শটে বাজিমাত করেন ফ্যাবিনহো। কিছু বুঝে উঠার আগেই গোল হজম করে বসেন ক্লদিও ব্রাভো।

১-০'তে পিছিয়ে গিয়ে কিছুটা হতভম্ব হয়ে পড়ে অতিথিরা। সুযোগটা নিতে ভুল করেনি অল রেডরা। ৭ মিনিটের ব্যবধানেই রবার্টসনের দুরন্ত ক্রস খুঁজে নেয় মোহাম্মদ সালাহকে। মিশরীয়'র হেডে ব্যবধান ২-০।

এবার আর ধাতস্থ হতে সময় নেয়নি ম্যান সিটি। আক্রমণের ধার বাড়ায় গার্দিওলা শিষ্যরা। কিন্তু, ভাগ্য সহায় ছিলোনা। ২৮ মিনিটে গোল শোধের সুবর্ণ সুযোগ হাতছাড়া হয়ে যায় লিভারপুলের দুরন্ত ডিফেন্সে।

বিরতি থেকে ফিরে আবারো ঝড় উঠে লিভারপুল বন্দরে। হেন্ডারসনের অ্যাসিস্ট থেকে তা'তে নেতৃত্ব দেন সাদিও মানে। ৩-১'র ব্যবধানে পিছিয়ে যায় সিটিজেনরা। আদৌতে ম্যাচটাও শেষ হয়ে যায় সেখানেই।

তবে, একেবারে খালি হাতে ম্যানচেস্টারে ফিরতে চায়নি আগুয়েরো-স্টার্লিংরা। তাই তো ম্যাচ শেষ হওয়ার ১২ মিনিট আগে সান্ত্বনার এক গোল শোধ করেন বার্নার্ডো সিলভা।

এ জয়ে টেবিলের দুই নম্বরে থাকা লেস্টার এবং চেলসির থেকে ৮ পয়েন্টে এগিয়ে গেলো লিভারপুল। আর সিটির সঙ্গে ব্যবধান এখন ৯।

সিরিআয় পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে আসলো য়ুভেন্তাস। কষ্টার্জিত এক জয় পেলো এসি মিলানের বিপক্ষে।

যদিও, ম্যাচের শুরু থেকেই আধিপত্য ছিল তুরিনের বুড়িদেরই। কিন্তু হিগুয়াইন-রোনালদোদের শট গুলো ছিলোনা লক্ষ্যের কাছাকাছি। ফলাফল, নিষ্ফলা প্রথমার্ধ্ব।

বিরতি থেকে ফিরতেই সবাইকে অবাক করে সিআর সেভেনকে তুলে নেন মরিসিও সারি। মাঠে নামেন পাওলো দিবালা। সঙ্গে সঙ্গেই জুভদের এগিয়ে নেয়ার সুযোগ এসেছিলো তার সামনে। কিন্তু নিশানাবাজিতে ভুল করে বসেন তিনিও।

অবশেষে ৭৭ মিনিটে ভাঙে ডেডলক। দুই আর্জেন্টাইন ম্যাজিকে এগিয়ে যায় য়্যুভেন্তাস। হিগুয়াইনের অ্যাসিস্ট থেকে স্কোর করেন দিবালা।

১-০'তে হারের হতাশা নিয়ে মাঠ ছাড়ে এসি মিলান।