SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ১১-১১-২০১৯ ২২:২৫:১১

ফাঁসির মঞ্চ নেই ফেনীতে, কুমিল্লা-চট্টগ্রামে নুসরাতের খুনিরা

nusrat

ফেনী জেলা কারাগারে পৃথক কনডেম সেল ও ফাঁসির মঞ্চ না থাকায় নুসরাত হত্যা মামলায় মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামিদের কুমিল্লা ও চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হচ্ছে। বিষয়টি অনুমোদন দিয়েছেন কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মোস্তফা কামাল পাশা।

ফেনী জেলা কারাগারের সিনিয়র জেল সুপার মোহাম্মদ রফিকুল কাদের সোমবার (১১ নভেম্বর) এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত ১৬ আসামির মধ্যে ১৪ জনকে কুমিল্লা ও দুইজন মহিলা আসামিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হবে। এদের মধ্যে ১৩ জনকে মঙ্গলবার কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হবে। মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামি সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ সিরাজউদ দৌলার ১৩ তারিখ আদালতে মামলার দিন ধার্য রয়েছে। এ জন্য আদালতের কার্যক্রম শেষে তাকে ওই দিনই কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হবে। আর বুধবার মহিলা আসামি কামরুন নাহার মনি ও উম্মে সুলতানা ওরফে পপিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে পাঠানো হবে।

গত ২৪ অক্টোবর নুসরাত হত্যা মামলার ১৬ আসামীর মৃত্যুদন্ড দিয়েছে আদালত।

এদিকে অধ্যক্ষ সিরাজ উদদৌলার বিরুদ্ধে যৌন হয়রানীর মামলায় গত ২৭ অক্টোবর বাদী নুসরাতের মা শিরিন আক্তারের স্বাক্ষী প্রদানের দিন ধার্য ছিল। সে দিন আদালত না বসায় আগামী ১৩ নভেম্বর সাক্ষ্যগ্রহণের পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়।