SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১১-১১-২০১৯ ২২:১৮:১৫

মোস্তাফিজের পারফরম্যান্সে হতাশ সাবেক পেসার শান্ত

mostafiz

ব্যাটসম্যানদের দায়িত্বহীন ব্যাটিং প্রদর্শনী-ই ম্যাচ হারার অন্যতম কারণ বলে মনে করেন সাবেক ক্রিকেটার হাসিবুল হোসেন শান্ত। তরুণ নাঈম শেখের প্রশংসা করলেও সিনিয়র ক্রিকেটারদের আরো দায়িত্বশীল হওয়ার আহ্বান জানালেন তিনি। আর দলের মূল বোলার হয়েও মোস্তাফিজের এমন পারফরম্যান্সে হতাশ জাতীয় দলের সাবেক এ পেসার। প্রয়োজনে ফিজ'কে বিশ্রাম দিয়ে নতুন কাউকে সুযোগ দেয়ার পক্ষেও মত শান্ত'র।

১৭৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১২ রানেই নেই দুই উইকেট। তাও নাম দুটো লিটন আর সৌম্য, দুই বিগ হিটার। এক তরফা একটা ম্যাচ দেখার জন্য তখন পুরোপুরি প্রস্তুত নাগপুরের ভিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়াম।

কিন্তু পাশার দান উল্টাতে সময় লাগলোনা। তরুণ নাঈম শেখকে নিয়ে ধীরে ধীরে গুছিয়ে উঠলেন মোহাম্মদ মিথুন। ৬১ বলে তাদের ৯৮ রানের পার্টনারশিপে জয়টা নাগালের মধ্যেই ছিলো বাংলাদেশের।

কিন্তু এটা তো ক্রিকেট। গ্লোরিয়াস গেম অফ আনসার্টেইনিটি। পর পর দুই বলে ভারতীয় পেসারদের শিকার মিঠুন এবং মুশি। তরুণ ওপেনার নাঈমও হেরে যান শিভাম দুবের কাছে। জয়ের আশা দেখানো মিঠুন-নাঈম ছাড়া আর কেউই ব্যক্তিগত স্কোর দুই অঙ্কে নিতে পারেন নি। সিরিজ জয়ের এতো কাছে এসেও এই হার তাই কোনভাবেই মানতে পারছেন না সাবেক ক্রিকেটার শান্ত। দুটো ক্যাচ মিস হলেও, ম্যাচ হারের পুরো দায় তিনি দিলেন ব্যাটসম্যানদেরকেই।

হাসিবুল ইসলাম শান্ত বলেন, মুশফিক-মাহমুদুল্লাহ দলের সবচেয়ে অভিজ্ঞ প্লেয়ার। তারা যদি এইভাবে আউট হয়, তাহলে জয়ের আশা করা খুবই টাপ। ১০২ রানে দুই উইকেট, সেখানে ১৪৪ রানে অল-আউট। এটাকে দায়িত্ব ব্যাটিং বলা ছাড়া আমি কিছুই বলতে পারছিনা।

লিটন দাসের ব্যাটিং নিয়ে প্রসঙ্গে তিনি বলেন, সে ভালো ব্যাটসম্যান, কিন্তু কোন পরিস্থিতিতে কীভাবে ব্যাট করতে হয়, সেই জ্ঞানের অভাব রয়েছে।

আপাতত টি-টোয়েন্টি সিরিজ শেষ। কিন্তু, সামনে যে কঠিন পথ। কারণ, লাল সবুজের জার্সি গায়ে বড় ম্লান কাটার মাস্টার মোস্তাফিজের পারফরম্যান্স। আপাতত তাই নতুন কাউকে পরখ করে নেয়ার পরামর্শ সাবেক এই পেসারের।

তিনি আরো বলেন, আমাদের মূল বোলার মুস্তাফিজুর রহমান। ইকোনোমি দেখেন ১০-এর উপরে। একটা মূল বোলার এরকম রান দেয়, সেক্ষেত্রে একটা দলকে কম রানে আটকে দেয়া খুবই কঠিন।

১৪ তারিখ ইন্দোরে টেস্ট দিয়ে শুরু হবে দুই দলের টেস্ট সিরিজ।