SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ১১-১১-২০১৯ ২১:৪৬:২৭

‘ক্ষমতার রাজনীতি নিয়ে ব্যস্ত থাকায় বিএনপির পতন হয়েছে’

noufel

সংগঠন শক্তিশালী হলে সরকার শক্তিশালী হয়, তাই পদ-পদবী নিয়ে ব্যস্ত না থেকে সুখে-দুঃখে জনগণের পাশে থাকতে নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

তিনি বলেন, আদর্শ ছাড়া কেবলমাত্র ক্ষমতা ও পকেট ভারী করার রাজনীতি নিয়ে ব্যস্ত ছিল বলে বিএনপির করুণ পরিণতি হয়েছে। এ থেকে আমাদের শিক্ষা নিতে হবে।

সোমবার (১১ নভেম্বর) দুপুরে কিশোরগঞ্জের বাজিতপুর সরকারি কলেজ মাঠে আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ব্যারিস্টার নওফেল বলেন, সরকারের সুনাম ও অর্জন রক্ষা করতে হলে শক্তিশালী নেতৃত্ব গড়ে তুলতে হবে। আর দলের ভেতরে কেউ যাতে ঘাপটি মেরে থেকে দলের অর্জন বিনষ্ট করতে না পারে সেদিকে নজর রাখতে হবে। তিনি বলেন, বিএনপি কোনো আদর্শিক দল নয়। তারা ক্ষমতায় এসে নিজেদের পকেট ভারী করেছে। লুটপাট, দুর্নীতি করেছেন। তাই জনগণ তাদের প্রত্যাখ্যান করেছে। এটি আমাদের জন্য একটি সতর্ক বার্তা।

শিক্ষাপ্রতিষ্ঠানে অরাজকতার বিষয় উল্লেখ করে তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে অরাজকতা সৃষ্টি করতে ডান ও বাম দুষ্কৃতকারীরা অপপ্রয়াস চালাচ্ছে। তাদের বিরুদ্ধে সজাগ থাকতে হবে। তিনি আরও বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখন দেশ ও দেশের মানুষ ভালো থাকে। আওয়ামী লীগ দেশকে নেতৃত্ব দিতে না পারলে এ দেশ আফগানিস্তান হয়ে যাবে।

এর আগে সকালে বাজিতপুর সরকারি কলেজ মাঠে ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় সঙ্গীতের সঙ্গে জাতীয় পতাকা ও কবুতর উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি কামরুল আহসান শাহজাহান।

সম্মেলনের প্রথম পর্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কিশোরগঞ্জ-৪ আসনের রেজওয়ান আহাম্মদ তৌফিক, কিশোরগঞ্জ-৩ আসনের নূর মোহাম্মদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ আফজল, জেলা পরিষদের চেয়ারম্যান মো. জিল্লুর রহমান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ আজিজুল হক।