SomoyNews.TV

Somoynews.TV icon প্রবাসে সময়

আপডেট- ১১-১১-২০১৯ ১৮:৫৬:৩৯

লিসবনে বাংলাদেশিদের ফ্রি কোরআন বিতরণ

প-রব-স-ব-ল-দ-শ-দ-র-ফ-র-ক-রআন-ব-তরণ

আল কোরআন একাডেমি লন্ডন ও আল কোরআন মেমোরাইজিং সেন্টার লিসবনের যৌথ উদ্যোগে পর্তুগালের রাজধানী লিসবনে ফ্রি কোরআন বিতরণ করা হয়েছে। 

শনিবার (৯ নভেম্বর) রাতে লিসবনের কাজা দ্য কবিলহা হলে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত কমিউনিটি ব্যক্তিবর্গের মাঝে বাংলা, ইংরেজি ও আরবী তিন ভাষায় অনুদিত কোরআন শরিফ বিতরণ করা হয়।

আল কোরআন একাডেমির পক্ষ থেকে বিশ্বের বিভিন্ন দেশে এ পর্যন্ত ৮ লাখ কোরআন বিনামূল্যে বিতরণ করা হয়েছে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ড. হাফিজ মুনির উদ্দিন আহমেদ।

লিসবনে কোরআন বিতরণ অনুষ্ঠানে বক্তব্যে তিনি বলেন, আল কোরআন একাডেমী এ পর্যন্ত বিভিন্ন ভাষায় অনুদিত প্রায় ৮ লক্ষাধিক কোরআন বিতরণ করেছ। তারই ধারাবাহিকতায় আমরা আল কোরআন মেমোরাইজিং সেন্টার লিসবনের সঙ্গে যৌথভাবে ফ্রি কোরআন বিতরণে সামিল হয়েছি।

তাহের আহমেদ চৌধুরির সভাপতিত্বে মহিউদ্দিন সুমনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেন্ট্রাল মসজিদ লিসবনের ইমাম ও খতিব মাওলানা শেখ ডেভিড মুনির।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ব্যাবসায়ী মো. কাজল আহমেদ, লিসবনের প্রবীণ কমিউনিটি ব্যক্তিত্ব অলিউর রহমান চৌধুরী। প্রধান অতিথির বক্তব্যে কোরআনুল কারীম থেকে তাৎপর্যপূর্ণ বক্তব্য রাখেন মাওলানা শেখ ডেভিড মুনির এবং তিনি দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন লিসবন শিল্পীগোষ্ঠীর সদস্যদরা। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন সাজিদ মোহাম্মদ, কামরুল আলী, সফি উল্লাহ মাহমুদ, রাজীব আল মামুন, মোহাম্মদ আসাদ উল্লাহ প্রমুখ।