SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ০৯-১১-২০১৯ ০১:৫৭:১২

বঙ্গমাতা ভলিবল চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে আফগানদের মুখোমুখি হবে বাংলাদেশ

volleyball

বঙ্গমাতা সিনিয়র ওমেন্স সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল ভলিবল চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশের নারীরা। মাত্র আড়াই মাসের অনুশীলন শেষে এমন একটা আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নেয়াটাকেই বড় বলে মানছেন কোচ গোলাম রসুল মেহেদী। যদিও, অনুশীলনের ঘাটতি নিয়ে না ভেবে নিজেদের সেরাটা দিয়ে টুর্নামেন্টের ফাইনাল খেলাকেই পাখির চোখ করেছেন অধিনায়ক শাহিদা পারভিন। শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বিকাল ৪টায়।

বাংলাদেশে আন্তর্জাতিক ভলিবল টুর্নামেন্ট মোটেও নতুন কোন ধারণা নয়। বঙ্গবন্ধুর নামে এর আগেও দু’বার আয়োজিত হয়েছিলো সেন্ট্রাল জোন ইন্টারন্যাশনাল টুর্নামেন্ট। আর সেখান থেকেই আলোচনায় এসেছিলো বাংলাদেশের ছেলেরা। তারকা খ্যাতি পেয়েছিলেন জাবির-লিঙ্কন-হরশিতরা।

আবারও সেই সেন্ট্রাল জোন আন্তর্জাতিক টুর্নামেন্টের আয়োজক বাংলাদেশ। তবে এবার আর পুরুষ নয়, বঙ্গমাতার নামে ৫ দেশের নারী ভলিবল দল নিয়ে আয়োজন করা হয়েছে এবারের আসর।

প্রথমবারের মতো দেশের মাটিতে এমন একটি টুর্নামেন্টের অংশ হতে পেরে উচ্ছ্বসিত বাংলাদেশের নারী দলের সদস্যরা। যদিও, পর্যাপ্ত অনুশীলন করার সুযোগ না পাওয়ায় টুর্নামেন্টের ফলাফল নিয়ে ভাবছেন না নারী দলের কোচ। আফগানিস্তানের বিপক্ষে অভিজ্ঞতা অর্জনকেই আপাতত মূল লক্ষ্য বলে মানছেন তিনি।

বাংলাদেশ নারী ভলিবল দলের কোচ গোলাম রসুল মেহেদী বলেন, আগে তাদের প্রস্তুতি মূলক কোনো ম্যাচ খেলা হয়নি। আশাকরি এই অল্প সময়ের মধ্যে হলেও মেয়েরা ভালো খেলবে।  

তবে, অনুশীলনের ঘাটতি নিয়ে ভাবতে চান না বাংলাদেশের অধিনায়ক শাহিদা পারভিন। নতুন পুরাতনে মিলে যে দল হয়েছে, তার প্রতি পূর্ণ আস্থা রাখছেন তিনি। আশা যে কোন প্রতিপক্ষের বিপক্ষেই লড়াই করবে লাল সবুজের নারীরা।

এদিকে, টুর্নামেন্টের ফলাফল ছাপিয়েও আসন্ন এস এ গেমসের প্রস্তুতিকেই বেশি প্রাধান্য দিচ্ছে বাংলাদেশ। এ আসরের অভিজ্ঞতাই যে কাজে আসবে নেপালে।

বাংলাদেশ ছাড়াও টুর্নামেন্টে অংশ নিচ্ছে নেপাল, মালদ্বীপ, কিরগিজস্তান এবং আফগানিস্তান।