SomoyNews.TV

শিক্ষা সময়

আপডেট- ০৬-১১-২০১৯ ২০:১৭:২৯

শিক্ষার্থীদের বাঁচাতে শিক্ষকদের ব্যারিকেড

edu

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের পদত্যাগের আন্দোলন অব্যাহত রয়েছে। ইতোমধ্যেই ক্যাম্পাসে অবস্থান করছে বিপুল সংখ্যক পুলিশ। পুলিশের হাত থেকে শিক্ষার্থীদের রক্ষায় কয়েকজন শিক্ষকের ব্যারিকেড আলোচনায় এসেছে।
 
বুধবার (৬ নভেম্বর) বিকেলে উপাচার্যের বাসভবনের সামনে পুলিশের থেকে শিক্ষার্থীদের বাঁচাতে কয়েকজন শিক্ষককে প্রাচীর তুলে দাঁড়াতে দেখা যায়। বর্তমানে আন্দোলনরত শিক্ষার্থীরা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবননের সামনের রাস্তায় অবস্থান নিয়েছে। বাসভবনে প্রবেশের গেইটে একশো’র অধিক পুলিশ অবস্থান করছে। আন্দোলনকারী শিক্ষকরা পুলিশ এবং শিক্ষার্থীদের মাঝে অবস্থান নিয়েছেন।

শিক্ষার্থীরা যাতে হামলার শিকার না হতে পারেন তাই দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগরের আহ্বায়ক অধ্যাপক মির্জা তাসলিমা সুলতানা, অধ্যাপক সাইদ ফেরদৌস, অধ্যাপক জামাল উদ্দিন রুনু, অধ্যাপক রায়হান রাইন এবং অধ্যাপক কামরুল আহসান প্রাচীর তৈরি করে দাঁড়ান।

এবিষয়ে উপস্থিত শিক্ষার্থীরা জানান, এরাই আমাদের শিক্ষক, এই ব্যারিকেড পৃথিবীর সবচেয়ে শক্তিশালী প্রতিরোধের দেয়াল।

বর্তমানে উপাচার্যের বাস ভবনের সামনে ১৩০ জন পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়াও, জরুরি মুহূর্তে মোতায়েনের জন্য অতিরিক্ত পুলিশ ক্যাম্পাসের বাইরে প্রস্তুত রাখা হয়েছে।