SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ০৪-১১-২০১৯ ০৫:৩২:৪৯

দিনমজুর থেকে বিশ্বাস বিল্ডার্সের ব্যবস্থাপনা পরিচালক দুলাল

bissas

দিনমজুর থেকে কোটি কোটি টাকার মালিক। রাজধানীর বুকে তার অর্ধশতাধিক প্রকল্প। কৃষক না হয়েও হয়েছেন কৃষক লীগের কেন্দ্রীয় নেতা। গ্রামের বাড়িতে গড়েছেন রাজপ্রাসাদ। করেছেন শত শত বিঘা জমি। এলাকাবাসীর অভিযোগ, ক্ষমতার জোরে এলাকার মুক্তিযোদ্ধা, ব্যবসায়ীসহ অনেকের ভেঙেছেন বাড়ি। নিজস্ব পেটুয়া বাহিনী দিয়ে হাসপাতালে পাঠিয়েছেন অনেককে। আলাদিনের চেরাগ হাতে নিয়ে দিনমজুর থেকে কোটি কোটি টাকার মালিক বিশ্বাস বিল্ডার্সের ব্যবস্থাপনা পরিচালক নজরুল ইসলাম দুলাল।

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার পাঁচপাখিয়া গ্রামে জন্ম নজরুল ইসলাম দুলালের। নব্বই দশকের আগে পিতার একটি কুঁড়ে ঘর ছাড়া ছিল না কিছুই। সংসার চালাতে রাস্তার মাটিকাটা, সবজি বিক্রি করা নজরুল ইসলাম দুলাল নব্বইয়ের দশকে যোগ দেন বিডিআরে। সেখান থেকে চাকরিচ্যুত হওয়ার পর চলে যান ঢাকায়। একজন প্রবাসীর স্ত্রীকে বিয়ে করে পেয়ে যান উপরে ওঠার সিঁড়ি। রাজধানীর বিভিন্ন চক্রের সাথে যোগ দিয়ে শুরু করেন প্লট ব্যবসা। গড়ে তোলেন সম্পদের পাহাড়। রাজধানীর পাশাপাশি গ্রাম ও জেলা শহরে নির্মাণ করেছেন প্রাসাদ। শুধু তাই নয়, শুরু থেকে বিএনপি-জামায়াত করে আসলেও ২০০১ সাল থেকে যুক্ত হন সামাজিক সংগঠনগুলোর সঙ্গে। তবে আধিপত্য বিস্তারে এলাকার মুক্তিযোদ্ধা ব্যবসায়ীসহ আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর নির্যাতন চালান বলে অভিযোগ এলাকাবাসীর।

স্থানীয় এক ব্যক্তি জানান, তার নিজস্ব বাহিনী দিয়ে মাংস কাটার অস্ত্র দিয়ে আমাকে কোপানো হয়।

অন্য একজন জানান, সে অনৈতিক কাজে জড়িয়ে শত শত কোটির টাকার মালিক হয়েছেন।

তিনি কীভাবে কৃষক লীগের কেন্দ্রীয় নেতা হলেন তা জানতে চান জেলার প্রবীণ আওয়ামী লীগ নেতা। আর স্থানীয় সংসদ সদস্যের দাবি, তিনি কোনোদিনই আওয়ামী লীগে যোগ দেননি।

জেলা আওয়ামী লীগের সদস্য নায়েব আলী জোয়ার্দার বলেন, আমার ৫০ বছরের রাজনৈতিক জীবনে নজরুল ইসলাম দুলাল আওয়ামী লীগ করেন-এটা আমার জানা ছিল না।

ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই বলেন, আওয়ামী লীগে যোগ দিতে হলে একটি আনুষ্ঠানিকভাবে একটা দল থেকে আসা যায়। এটা নিয়ম। এ নিয়মে তিনি আওয়ামী লীগে যোগ দান করেছিলেন কি-না সেটা আমার জানা নেই।

এ ব্যাপারে নজরুল ইসলাম দুলালের সঙ্গে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি।

পাঁচপাখিয়া গ্রামের আব্দুর রশিদ বিশ্বাসের ৩ সন্তানের মধ্যে সবার বড় দুলাল।