SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ৩০-১০-২০১৯ ১৮:১৮:১১

সাকিবের নিষেধাজ্ঞা মানতে পারছে না কলকাতার ভক্তরা

স-ক-ব-র-ন-ষ-ধ-জ-ঞ-ম-নত-প-রছ-ন-কলক-ত-র-ভক-তর-

সাকিব আল হাসানের নির্বাসনের খবরে মন খারাপ কলকাতার ক্রিকেট প্রেমিদের। এদিকে দেশের আন্তর্জাতিক ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগে জঙ্গি হামলার হুমকির ঘটনাকেও গুরুত্ব দিচ্ছেন বিশ্লেষকরা। 

যদিও ভারত যে-কোনও ধরণের হুমকি মোকাবেলায় প্রস্তুত বলেও মনে করেন সিনিয়র সাংবাদিককরা।

মঙ্গলবার দুপুর থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলীসহ ভারতের প্রথম সারির বিজেপি নেতাদের দক্ষিণ ভারতের একটি জঙ্গি সংগঠন হুমকি দেয়ার খবরকে গুরুত্ব দিয়ে প্রকাশ করে ভারতীয় গণমাধ্যমগুলো।

কিন্তু সন্ধ্যার পর আচমকাই দৃশ্যপট পাল্টে যায় যখন আইসিসি বাংলাদেশের অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসানকে দু’ বছরের জন্য নিষিদ্ধ করে।

স্থানীয়রা বলছেন, একদিকে হুমকি এবং অন্যদিকে বাংলাদেশ ক্রিকেট দলের ভারত সফরের কয়েক ঘণ্টা আগে শুধু ম্যাচ নয় আগামী এক বছর সব ধরণের ক্রিকেট খেলা থেকেই নির্বাসিত সাকিব। এ অবস্থায় ইডেনের ম্যাচে নিরাপত্তার বিষয়ে জোড় দেয়ার পরামর্শ বিশ্লেষকের।

ভারত-বাংলাদেশ সম্পর্ক বিষয়ে বিশ্লেষক সিনিয়র সাংবাদিক কৃষ্ণকুমার দাস বলেন, আগামী ২২ নভেম্বর ইডেনের দিন রাতের টেস্ট ম্যাচ। সেই ম্যাচে পাওয়া যাবে না সাকিব আল হাসানকে। ইডেনে আসা দর্শকরা সেটা কতটুকু মেনে নিতে পারবেন সেটা কিন্তু সময় বলে দেবে।