SomoyNews.TV

Somoynews.TV icon বিনোদনের সময়

আপডেট- ২৮-১০-২০১৯ ১৩:৩২:৪৪

শিল্পী সমিতির নির্বাচিতদের শপথ ৩০ অক্টোবর

image-92783-1572243812-copy

টানা দ্বিতীয়বারের মতো বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নেতৃত্বে এসেছেন মিশা সওদাগর ও জায়েদ খান। গত ২৫ অক্টোবর শিল্পী সমিতির দ্বিবার্ষিক (২০১৯-২১) নির্বাচন অনুষ্ঠিত হয়। এবারের নির্বাচনে মিশা-জায়েদের পূর্ণ প্যানেল জয়ী হয়েছে।

বিজয়ী এ কমিটির সব ধরনের আনুষ্ঠানিকতা শেষ হলেও বাকি আছে  শপথ গ্রহণ।  আগামী ৩০ অক্টোবর নবনির্বাচিত কমিটি শপথ গ্রহণ করবে বলে জানালেন সংগঠনটির সাধারণ সম্পাদক জায়েদ খান। ওইদিন বিএফডিসির জহির রায়হান কালার ল্যাব অডিটোরিয়ামে বেলা ১১টায় দুই বছরের জন্য শপথ গ্রহণ করবে নবনির্বাচিত কমিটি। শপথবাক্য পাঠ করাবেন নির্বাচন কমিশনার চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। এতে উপস্থিত থাকবেন  চলচ্চিত্রের সিনিয়র শিল্পী, কলাকুশলীসহ অনেকে।

২০১৯-২১ মেয়াদের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ৪৪৯ জন। সভাপতি পদে মিশা সওদাগার ২২৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী চিত্রনায়িকা মৌসুমী পেয়েছেন ১২৫ ভোট। সাধারণ সম্পাদক পদে জায়েদ খান ২৮৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইলিয়াস কোবরা পেয়েছেন ৬৮ ভোট। সহ সভাপতি পদে নির্বাচিত হয়েছেন মনোয়ার হোসেন ডিপজল ও চিত্রনায়ক রুবেল। তাদের প্রাপ্ত ভোট যথাক্রমে ৩১১ ও ২৯৩।

সহ সম্পাদক পদে ২৮১ ভোট পেয়ে নির্বাচিত হন আরমান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাংকোপাঞ্জা পান ৭১ ভোট। আন্তর্জাতিক সম্পাদক পদে ২৪৭ ভোট পেয়ে নির্বাচিত হন চিত্রনায়ক ইমন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খালেদ পান ১০৫ ভোট। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে জাকির হোসেন ২৩০ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ডন পান ১২২ ভোট।

কার্যকরী পদে নির্বাচিত হয়েছেন ১০ জন। তাদের প্রাপ্ত ভোট- অঞ্জনা ৩২৪, অরুণা বিশ্বাস ৩১৫, আফজাল শরীফ ২৯৩, আসিফ ইকবাল ৩১৪, আলেকজান্ডার বো ৩৩৭, জেসমিন ৩০৯, জয় চৌধুরী ৩০৩, নাসরিন ১৮১, মারুফ আকিব ২৭৩ এবং রোজিনা ৩২০ ভোট পান।