SomoyNews.TV

Somoynews.TV icon বিনোদনের সময়

আপডেট- ২২-১০-২০১৯ ২১:৪৯:২৬

কেউ মারা গেলে সাংবাদিকরা আমার খোঁজ নেয়: আনোয়ারা

anoaraa

বর্তমানে চলচ্চিত্রের সংখ্যা নির্মাণ কমে গেছে। তাছাড়া চলচ্চিত্রের গল্প অনুযায়ী সিনিয়র শিল্পীদের চরিত্র না থাকার কারণে কয়েক বছর ধরে চলচ্চিত্রে অনিয়মিত আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনয়শিল্পী আনোয়ারা বেগম। তবে মাঝে মধ্যে গল্প অনুযায়ী চলচ্চিত্র পেলে অভিনয় করতে দেখা যায় তাঁকে। 

সোমবার (২১ অক্টোবর) ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ডে (বিবিএফএ) আজীবন সম্মাননা পাওয়ায় আবারও তিনি সংবাদের শিরোনামে। আজীবন সম্মাননা নিয়ে তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান তার দীর্ঘদিনের কর্মময়ের স্মৃতি জড়ানো কথা। 

তিনি জানান, চলচ্চিত্রে কাজ না করার কারণে তার সঙ্গে তেমন কারো যোগাযোগ হয় না। তবে কেউ মারা গেলে তার খোঁজ নেন অনেক সাংবাদিকরা। 

বর্তমানে কেমন কাটছে তার দিন? জানতে চাইলে তিনি জানান, আমার স্বামী বেশ কিছুদিন থেকে ব্রেইন স্ট্রোক করে চিকিৎসাধীন। তার সেবা করতেই দিন কেটে যাচ্ছে। উনি এখন কথা বলতে পারেন। শুধু হাঁটতে পারেন না। আগে সিনেমায় অভিনয় করার কারণে সময় দিতে পারিনি। সেটা এখন সময় দিতে পারছি। বেশ ভালোই লাগছে আমার। 

অভিনয় থেকে কী কারণে দূরে জানতে চাইলে তিনি বলেন, ‘মূলত সিনেমায় অভিনয় না করার মূল কারণ হচ্ছে সিনেমার গল্পে আমার চরিত্রের মিল না হওয়ায়। এসব কারণে আমি চলচ্চিত্রে অভিনয় করা অনেক কমিয়ে দিয়েছি।’

দীর্ঘ ক্যারিয়ারে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ছাড়াও অনেক পুরস্কার পেয়েছেন তিনি। এবার বাংলাদেশ ও কলকাতার চলচ্চিত্র নিয়ে প্রথমবারের মতো আয়োজিত প্রথম ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ডে (বিবিএফএ) বাংলাদেশ থেকে আজীবন সম্মাননা পেলেন তিনি। 

ভারতের ফিল্ম ফেডারেশন অব ইন্ডিয়া ও বাংলাদেশের বসুন্ধরা গ্রুপের যৌথ আয়োজনে সোমবার (২১ অক্টোবর) রাতে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় সম্মাননা তুলে দেওয়া হয় তাকে।

ষাটের দশকের শুরুর দিকে কিশোরী বয়সে চলচ্চিত্রে নৃত্যশিল্পী হিসেবে পা রাখেন তিনি। দীর্ঘ পাঁচ দশকের বেশি সময়ের ক্যারিয়ারে কখনো পার্শ্ব চরিত্রে, কখনো নায়িকার চরিত্রে আবার কখনো মায়ের চরিত্রে অভিনয় করে দর্শকদের হৃদয়ে জায়গা করে নিয়েছেন তিনি।