SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ২২-১০-২০১৯ ১৯:৩২:৪৮

দেশের বিভিন্ন স্থানে নিরাপদ সড়ক দিবস পালিত

secured-road

'জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়' এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশে নানা আয়োজনে পালিত হয়েছে জাতীয় নিরাপদ সড়ক চাই দিবস।

'পথ যেন হয় নিরাপদ, মৃত্যু নয়' শ্লোগানে চট্টগ্রাম নগরীর ওয়াসার মোড়ে সিএমপি, রোটারি ক্লাব এবং নিরাপদ সড়ক চাইয়ের যৌথ উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বক্তারা নিরাপদ সড়ক চাই আন্দোলনের মাধ্যমে জনসচেতনতা বাড়াতে এগিয়ে আসার আহ্বান জানান সবাইকে। পরে মোটরসাইকেল চালক ও যাত্রীদের মাঝে হেলমেট বিতরণ করা হয়।

জাতীয় নিরাপদ সড়ক চাই দিবস উপলক্ষে খুলনার শহীদ হাদিস পার্ক থেকে শোভাযাত্রা বের হয়ে জেলা প্রশাসনের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভায় বক্তারা সড়ক দুর্ঘটনা রোধে অবৈধ যান চলাচল বন্ধের পাশাপাশি চালকদের আরও সচেতন হওয়ার আহ্বান জানান।

ময়মনসিংহ নগরীর টাউন হলে নিরাপদ সড়ক চাই ও বিআরটিএর উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় বিভাগীয় কমিশনার খোন্দকার মোস্তাফিজুর রহমান ও জেলা প্রশাসক মিজানুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিআরটিএ , হাইওয়ে পুলিশ এবং সড়ক বিভাগের উদ্যোগে বগুড়া জিলা স্কুল থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। পরে র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে জেলা প্রশাসন চত্বরে গিয়ে শেষ হয়।

দিনাজপুরে নানা আয়োজনে পালিত হচ্ছে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০১৯। মঙ্গলবার সকালে একাডেমীর সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা অংশ নেন।

এছাড়া, ঝিনাইদহ,সিরাজগঞ্জ, খাগড়াছড়ি, মাদারীপুর ও গোপালগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় জাতীয় নিরাপদ সড়ক চাই দিবস পালিত হয়েছে।