SomoyNews.TV

Somoynews.TV icon অন্যান্য সময়

আপডেট- ২১-১০-২০১৯ ১৮:০৫:৩৮

একসঙ্গে ১৭২ যমজের মিলনমেলা

greece-twin

একই চেহারা আর একই পোশাক। তবে ভিন্ন দুজন মানুষ। একজন দুজন নয়, দেড় শতাধিক যমজ মানুষের মিলনমেলা বসেছিলো গ্রিসের এক শহরে। কৌতুহল আর বিস্ময় জাগানিয়া এমনই এক মজার আয়োজন হয়ে গেলো গ্রিসে। ছোট বেলার স্বপ্ন বাস্তবায়নে কফি শপের মালিক যমজ বোন ক্যাটরিনা আর অ্যাসথানার উদ্যোগেই হাসি আনন্দে একটি দিন কাটালো ১৭২ জোড়া মানুষ।

হঠাৎ দেখে বিভ্রান্ত না হয়ে উপায় নেই। চোখে সবকিছু জোড়া দেখে সন্দেহও জাগতে পারে, শরীর মাথা সব ঠিক আছে তো! কিন্তু না, গোলমেলে নয় কিছুই।

গ্রিসের উত্তর পশ্চিমাঞ্চলীয় শহর ত্রিকালায় এমনই এক মজার উৎসবে দেশটির বিভিন্ন প্রান্ত থেকে অংশ নেন নানা বয়সী মানুষ। উৎসবের নির্দেশনা অনুযায়ী তারা পোশাকও পরেন একই রকম। জমজের এই মিলনমেলায় ৭০ বছরের বৃদ্ধাও যেমন আছে, আছে ৩০ বছরের তরুণ-তরুণি, ছোটরা আছেন। একই চেহারা নিয়ে বেড়ে ওঠা জোড়া মানুষগুলো নিজেদের অভিজ্ঞতা তুলে ধরেন।

একজন যমজ বলেন, বিভিন্ন বয়সের এতো যমজ দেখে কী যে আনন্দ হচ্ছে তা বলে বোঝাতে পারবো না। যমজ ভাই বা বোন থাকা সত্যিই ভাগ্যের ব্যাপার।

আরেকজন বলেন, আমরা দুইজন দু'জনের সবকিছু বুঝতে পারি। দূরে থাকলেও আমরা বুঝি, দুজনের একজন কি অনুভব করছি। কখন একজনের মন খারাপ বা ভালো, কেউ যদি কষ্টে থাকি, তা-ও অনুভব করতে পারি।

আরো একজন বলেন, ৩০ বছরের জীবনে একটি কাজই শুধুমাত্র একসাথে করতে পারিনি। সেটা হলো খেলা দেখা। ও খেলাধুলা একদম পছন্দ করে না আর আমি করি।

প্রথমবারের মতো গ্রিসে আয়োজিত যমজ ভাইবোনদের এ মিলন মেলায় অংশ নেন ১৭২ জোড়া মানুষ। এ আয়োজনে সদ্যজাত যমজ শিশুদের নিয়েও হাজির হতে দেখা যায় বাবা মাকে।