SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ২১-১০-২০১৯ ১৪:০৭:২৩

নিষিদ্ধ জঙ্গিগোষ্ঠী এক হচ্ছে : র‍্যাব

rab

নিষিদ্ধ জঙ্গিগোষ্ঠী এক হচ্ছে জানিয়ে র‌্যাব বলছে পরিস্থিতি মোকাবিলায় তৎপর রয়েছে তারা। রাজধানীর গাবতলী ও সাভার থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের ৪ সদস্যকে আটক করার পর র‌্যাব-৪ ব্রিফিং করে। তারা জানায়, আটকদের উদ্দেশ্য ছিল টার্গেট কিলিং।

রোববার রাতভর রাজধানীর গাবতলী ও সাভারে অভিযান চালায় র‌্যাব-৪। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বেশ কয়েকজন পালিয়ে গেলেও আটক করা হয় ৪ জনকে। সকালে এ বিষয়ে কারওয়ান বাজারের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে র‌্যাব। জানানো হয়, আটকরা সবাই নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সদস্য বলে স্বীকার করেছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটকরা সিরিয়াল কিলিংয়ের উদ্দেশে একত্রিত হওয়ার কথাও স্বীকার করেছে বলে জানিয়েছে র‌্যাব। ইসলাম ও তাদের সংগঠনের আদর্শ বিরোধীরাই প্রধান টার্গেট ছিল বলেও জানানো হয়।

বর্তমানে নিরাপত্তার স্বার্থে জঙ্গিরা অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করছে বলে জানিয়ে র‌্যাব বলেছে, প্রশাসনের তৎপরতায় বিলুপ্ত হয়ে যাওয়া জঙ্গি সংগঠনগুলোর সদস্যরা একই প্ল্যাটফর্মে যুক্ত হচ্ছে ।

ইতোমধ্যে চক্রটির ২৫ জনের বেশি সদস্যের বিষয়ে তথ্য রয়েছে র‌্যাবের কাছে। তাদের গ্রেফতারে অভিযান চলছে বলেও ব্রিফিংয়ে জানায় র‌্যাব।