SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১৯-১০-২০১৯ ০২:৫৭:২৩

ফিফা সভাপতির আগমন বাংলাদেশের ফুটবলের জন্য নবজারণের সৃষ্টি হবে

salam-bff1

বাংলাদেশ সফরে এসে এদেশ এবং ফুটবল সম্পর্কে ধারণা বদলে গেছে ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোর। বাংলাদেশ ফুটবল ফেডারেশন নিজেদের পরিকল্পনা সঠিকভাবে ফিফার সামনে তুলে ধরতে পারলে, আর্থিক এবং টেকনিক্যাল অনেক সহযোগিতাই পাওয়া সম্ভব। এমনটাই মনে করেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী। এছাড়া, ফিফা সভাপতির বাংলাদেশে আগমন আগামী বছর হতে যাওয়া নির্বাচনেও প্রভাব রাখবে বলে মনে করেন তিনি।

আর তাই, শুভেচ্ছা সফর থেকেও এবার বৈষয়িক লাভের আশা করছে বাফুফে। অপেক্ষা এখন নিজেদের পরিকল্পনা তুলে ধরার।

বাফুফের সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদী বলেন, ফিফার প্রেসিডেন্টের আসাটা আমি মনে করি আমাদের দেশে ফুটবলের নবজাগরণের সৃষ্টি হবে। আবার সেই ট্রেনিং ক্যাম্প, ট্যালেন্ট হান্ট সেই প্রোজেক্টগুলো যদি বানিয়ে দিতে পারি তাহলে ফিফা থেকে ডেফিনেটলি আর্থিক এবং টেকনিক্যাল সার্পোট পাবো। ফিফাই যে বড় বড় ম্যাচগুলো হয়, সে ম্যাচগুলোর বড় ভেন্যু হিসেবে বাংলাদেশ কিন্তু চিহ্নিত হয়েছে।     

ফিফা সভাপতির চাওয়া বিনিয়োগ বাড়ুক নারী ফুটবলে। কথাটা মনে ধরেছে বাংলাদেশের ফুটবলের কর্তাদেরও। সময়ক্ষেপণ না করে মেয়েদের ফুটবল নিয়ে দীর্ঘমেয়াদী পরিকল্পনা করতে ইচ্ছুক ফেডারেশন।

সালাম মুর্শেদী বলেন, যখন আপনি ভালো করবেন তখন অনেক কিছুই পরিবর্তন করতে হবে। বিভিন্ন সুযোগ সুবিধা তাদেরকে দিতে হবে। তাদের কাছে আরও ভালো পারফর্ম আশা করতে হলে একটা কর্পোরেট লিগ বা তিন মাসের লিগ এর কোনো বিকল্প নেই। 

ফিফা সভাপতির এ আগমন নিয়েও প্রশ্ন উঠছে অনেক। অভিযোগ উঠেছে, আসছে বছর হতে যাওয়া নির্বাচনে না'কি এ ট্রাম্প কার্ডটা ব্যবহার করবে বর্তমান কমিটি?

তিনি আরও বলেন, নির্বাচনকে কিন্তু এক ভাবে দেখতে হবে। আমরা যখন নির্বাচিত কমিটি সে কমিটির কিন্তু দায়িত্ব খেলাধুলা পরিচালনা করা। আমরা সেটা করেছি। ফিফার প্রেসিডেন্ট আসবেন আমাদের এখানে এটাই বাস্তবতা। নির্বাচনে কি হবে সেটা আমি বলতে পারবো না। ফিফার প্রেসিডেন্টের আগমন কিছুটা হলেও বাংলাদেশের ফুটবল এবং পরবর্তী যে কমিটি আসবে তাদের জন্যে কিছুটা হলেও সুফল বহন করবে।   

জোয়াও হ্যাভেলাঞ্চ, স্লেপ ব্ল্যাটারের পথ ধরে জিয়ান্নি ইনফান্তিনোর এ সফর আরো একধাপ সামনের দিকে এগিয়ে নেবে বাংলাদেশের ফুটবলকে। এটাই এখন প্রত্যাশা সবার।