SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ১৩-১০-২০১৯ ১৫:৩৩:০৩

'নির্যাতনের শিকার হলাম অথচ নির্যাতনকারী বানানো হচ্ছে'

tonmoy

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ছাত্রলীগের সাধারণ সম্পাদক থাকা অবস্থায় হলে শিক্ষার্থীদের নির্যাতনের অভিযোগ অস্বীকার করেছেন তন্ময় আহমেদ। তার বিরুদ্ধে উঠা অভিযোগকে শিবিরের ষড়যন্ত্র দাবি করে সময় নিউজকে তন্ময় বলেন, আমি নির্যাতনের শিকার হলাম অথচ আমাকেই বলা হচ্ছে নির্যাতনকারী।

সম্প্রতি বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার পর সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিষ্ঠানটির আবাসিক হলে নির্যাতনের একের পর এক কাহিনী উঠে এসেছে। অনেক শিক্ষার্থী তাঁদের সঙ্গে ঘটে যাওয়া নির্যাতনের বর্ণনা দিচ্ছেন। এদিকে  'বুয়েটিয়ান' নামের ফেসবুক পেইজের একটি পোস্ট দাবি করা হয়, ২০১২ সালে শিবির সন্দেহে নজরুল ইসলাম হলে বেশ কয়েকজন শিক্ষার্থীকে নির্যাতন করা হয় তৎকালীন ছাত্রলীগ নেতা তন্ময় আহমেদের নেতৃত্বে। তবে তন্ময় তার বিরুদ্ধে ওঠা এসব অভিযোগ প্রত্যাখ্যান করেছেন।

এ বিষয়ে সময় নিউজকে তিনি বলেন, আবরার হত্যাকে ঘিরে নতুন করো ষড়যন্ত্র ও গুজব ছড়ানোর সুযোগ পেয়েছে শিবির ও তাদের সমর্থকরা। এর অংশ হিসেবেই ’বুয়েটিয়ান’ নামের একটি পেইজ থেকে ওই ‘ভিত্তিহীন অভিযোগ’ করা হয়েছে।

তন্ময় বলেন, ২০১৩ সালের ১০ আগস্ট আমার ওপর হামলা হয়। হামলার কারণে আমাকে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে বিছানায় পড়ে থাকতে হয়েছে। মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে একশ ৩২টি সেলাই করেন চিকিৎসকরা। ওই হামলার আগেও আমি ও আমার অন্য নেতাকর্মীদের নিয়ে এমন ‘অপপ্রচার’ ছড়ানো হয়েছিলো।

বর্তমানে প্রকৌশলী ও আওয়ামী লীগের সদস্য তন্ময় আহমেদ নিজেকে নির্দোষ দাবি করে বলেছেন, ‘বুয়েট ছাত্রলীগের সাধারণ সম্পাদক থাকা অবস্থা আমি কাউকে নির্যাতন করিনি। আশা করি কোনো ছাত্র এ অভিযোগ করতে পারবে না। কেননা আমি সবসময় হলে নির্যাতনের বিপক্ষে ছিলাম।

বুয়েটিয়ান পেইজ থেকে শিক্ষার্থীদের রুম থেকে বের করার দেয়ার অভিযোগের বিষয়ে তন্ময় আহমেদ জানান, নিয়ম বর্হিভূতভাবে কাউকেই কখনো হল থেকে বের করেনি তৎকালীন ছাত্রলীগ। এক্ষেত্রে তার বিরুদ্ধে করা অভিযোগ অসত্য বলেও দাবি করেন তিনি।

এর আগে অভিযোগের বিষয়ে নিজের ফেসবুকে একটি পোস্ট দেন তন্ময়। সেখানে লিখেন, 'এটা শিবিরের পুরান স্টাইল, কোন ইস্যুতে একটা লাশ চাই তাদের। তারা পেয়েও গেল - বুয়েটের কিছু অবিবেচক ও নির্দয় ছাত্রের মাধ্যমে। এদের ছাত্রলীগ বলে সবাই - আমার বলতে আসলেই লজ্জা হয়। শিবির নিয়ন্ত্রিত পেইজের মাধ্যমে তারা ইস্টাব্লিশ করতে চায়, বুয়েটে যা ছাত্রলীগ ছিল ও আছে সব নির্যাতনকারী। ওপেন পোস্ট দিলাম, ফ্রেন্ড লিস্টে প্রচুর বুয়েটের ছোটভাই বড়ভাই আর বন্ধুরা আছে, তারা বলুক তন্ময় বুয়েটে কি ছিল আর শিবিরের এত ক্ষোভ কেন তার উপর।  আমার দ্বারা বুয়েটের কে কে নির্যাতনের শিকার হয়েছেন কেউ থাকলে এখানে বিস্তারিত বলুন। পরিশেষে, আমি আবরার হত্যার বিচার চাই, সেখানে কোন কিন্তু অথবা যদির স্থান নেই।'