SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১১-১০-২০১৯ ০১:৪৫:২২

২ গোলে এগিয়ে থেকেও আর্জেন্টিনার সঙ্গে জার্মানির ড্র

73a6d96

সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি ও আর্জেন্টিনার ম্যাচ শেষ হয়েছে সমতায়। সিগনাল ইডুনা পার্কে প্রীতি ম্যাচে, দুই গোলে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত ২-২ গোলে ড্র নিয়ে মাঠ ছেড়েছে আর্জেন্টিনা।

৫ বছর পর জার্মানি-আর্জেন্টিনা মহারণ। চোট-নিষেধাজ্ঞায় জার্মানি-আর্জেন্টিনা দুই দলেরই মূল তারকারা ছিলেন বাইরে। জোয়াকিম লো আর স্কালোনির জন্য সুযোগ ছিলো তরুণদের যাচাই করে নেয়ার।

তারকারা না থাকলেও, প্রতিদ্বন্দ্বীতার ঝাঝ কমেনি এতটুকু। ২০১৪ বিশ্বকাপ ফাইনালের পর থেকে আর্জেন্টিনার সমর্থকদের কাছে জার্মানি চক্ষুশূল। তবে নিজেদের মাঠে এদিন শুরু থেকেই ডাই মানশাফটরা ছিলো দুরন্ত। অভিজ্ঞদের অভাব এতটুকু বুঝতে দেন নি জিনাব্রি-জুলিয়ান ব্র্যান্ডটরা।

ক'দিন আগে বায়ার্নের হয়ে টটেনহ্যামের জালে গোল উৎসব করা জিনাব্রিই এদিন জার্মানদের হয়ে খোলেন গোলের খাতা। ১৫ মিনিটেই লিড ডাই মানশাফটদের।

জার্মানির একের পর এক আক্রমণের সামলাতে হিমশিম খায় আর্জেন্টাইন ডিফেন্স। এরই মধ্যে ভুল করে বসেন মার্কোস রোহো। যার খেসাতর দিতে হয় দ্বিতীয় গোল হজম করে। জিনাব্রির অ্যাসিস্টে জাতীয় দলের জার্সিতে প্রথম গোল করেন লেভারকুসেনে খেলা মিডফিল্ডার হাভার্টজ।

প্রথমার্ধে ব্যবধানটা আরো বাড়ানোর সুযোগ এসেছিলো জোয়াকিম লো'র দলের সামনে। ৩১ মিনিটে হ্যালস্টেনবার্গের শট পোস্টে না লাগলে যে যাত্রায় আর লিড বাড়ানো হয়নি।

পর মুহূর্তেই আক্রমণে আলবিসেলেস্তেরা। প্রথম পরীক্ষা জার্মান গোলরক্ষক টের স্টেগেনের। রদ্রিগো জাভিয়েরের শট বার্সার এই গোলরক্ষককে পরাস্ত করলেও, খুজে পায়নি জালের ঠিকানা। পোস্টে লেগে বল চলে যায় বাইরে।

বিরতির পর মাঠে দেখা যায় ভিন্ন আর্জেন্টিনাকে। পুরো ম্যাচে নিষ্প্রভ কোরেয়া-দিবালাদের পরিবর্তে মাঠে নামান অপেক্ষাকৃত অনভিজ্ঞদের। ফল পেতেও বেশী সময় লাগেনি। মাঠে নামার ৪ মিনিটের মধ্যেই গোল করে ব্যবধান কমান লেভারকুসেনে খেলা স্ট্রাইকার লুকাস আলারিও।

শেষদিকে জার্মানদের চেপে ধরে স্কালোনির দল। অভিষেকেই দলের মান বাচান লুকাস ওকাম্পোস। ৮৫ মিনিটে তার গোলে ম্যাচে সমতা আনে আর্জেন্টিনা। স্বস্তির ড্র নিয়ে মাঠ ছাড়ে আলবিসেলেস্তেরা।