SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১১-১০-২০১৯ ০১:৩৯:১২

শততম ম্যাচে জয় বঞ্চিত হলো নেইমার

i-age

নেইমারের শততম ম্যাচে জয় বঞ্চিত হলো ব্রাজিল। সেনেগালের সঙ্গে এগিয়ে থেকেও ১-১ গোলের ড্র সেলেসাওদের। এই ড্রয়ে টানা তিন ম্যাচ জয়হীন পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নদের।

প্রীতি ম্যাচ। তবুও সেনেগালের সঙ্গে ব্রাজিলের ম্যাচের আগ্রহের কমতি ছিল না মোটেও। কারণটা জাতীয় দলের জার্সিতে নেইমারের একশতম ম্যাচ মাইলফলক স্পর্শ। নেইমার ছাড়াও হেসুস-ফিরমিনো- ক্যাসেমিরো আর কৌতিনহোদের নিয়ে শতভাগ শক্তিমত্তার দলটাও ব্রাজিল।

সিঙ্গাপুরের ন্যাশনাল স্টেডিয়ামে কিক-অফের বাঁশি বাজতেই সরব জোগো বনিতারা। ছোট ছোট পাসে বড় বড় আঘাত সেনেগালের ডি-বক্সে। তা মোকাবেলায় ব্যাস্ত সাদিও মানে- কৌলিবালিরা। রুখতে পারলেন কই। ম্যাচের ৯ মিনিটেই দুই ফরোয়ার্ড হেসুস-ফিরমিনোর বোঝাপড়ায় লিড ব্রাজিলের। ররার্তো ফিরমিনোর প্লেসিং শট তাকিয়ে দেখা ছাড়া উপায় ছিল না সেনেগালের গোলরক্ষকের।

প্রথমার্ধেই ফিরমিনোর লিভারপুলের সতীর্থ সাদিও মানের সুযোগ ছাতছাড়া না হলে এগিয়ে যেতে পারতো আফ্রিকানরা। তবে আক্ষেপে পুড়তে হয়নি। পুষিয়ে দিয়েছেন প্রথমার্ধেই। অতিরিক্ত সময়ের ভুলে সেনেগালের সমতা। পেনাল্টি থেকে গোল করেন ফামাহা দিদিউয়ে। ১-১ গোলের স্কোর লাইন নিয়ে বিরতিতে যায় দু'দল।

দ্বিতীয়ার্ধে গোল করতে মরিয়া ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। এভারটন-রিচার্লিসনদের মাঠে নামিয়েও সুবিধা করতে পারছিল না। ম্যাচের ৬৮ মিনিটে সুযোগ পেয়েছিলেন নিজের শততম ম্যাচটা রাঙ্গাতে। কিন্তু ৫৫ হাজার দর্শককে হতাশ করে ওই ১-১ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়ে তিতের শিষ্যরা। ২০১৩ এরপর টানা ৩ ম্যাচ জয়হীন থাকার রেকর্ড নেই ব্রাজিলের।