SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ০৯-১০-২০১৯ ১৭:৫৫:৩১

আবরারের মায়ের সঙ্গে দেখা না করেই কুষ্টিয়া ত্যাগ বুয়েট ভিসির

abrar2

জানাজায় উপস্থিত না থেকে সমালোচনার মুখে নিহত বুয়েট ছাত্র আবরারের পরিবারকে সহমর্মিতা জানাতে গিয়ে তোপের মুখে পড়েন বুয়েটের ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলাম। এরপর আবরারের মায়ের সঙ্গে দেখা না করেই কুষ্টিয়া ছাড়েন তিনি। বুধবার (৯ অক্টোবর) ভিসি সাইফুল আবরারের গ্রামের বাড়ি কুষ্টিয়ার রায়ডাঙ্গা গেলে তাকে দেখে এলাকাবাসী বিক্ষোভ শুরু করেন। এজন্য আবরারের মায়ের সঙ্গে দেখা না করেই ওই এলাকা ছাড়তে বাধ্য হন তিনি।

রোববার (৬ অক্টোবর) আবরার নিহত হওয়ার পর থেকেই অনেকটা আড়ালে ছিলেন ভিসি। সোমবার সারাদিন তার কোনো তৎপরতা চোখে পড়েনি। এমনকি ওই দিন রাতে বুয়েট ক্যাম্পাসে যখন আবরারের জানাজা অনুষ্ঠিত হয় তখনও উপস্থিত ছিলেন না তিনি।

এরপর থেকে তার ভূমিকা নিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা প্রশ্ন তোলেন। পরে মঙ্গলবার বিকেলে ক্যাম্পাসে হল প্রোভোস্টদের সঙ্গে জরুরি বৈঠকে বসেন তিনি। তবে বেরিয়ে আসার সময় শিক্ষার্থীরা তাকে অবরুদ্ধ করে রাখেন।

তার ‘বিতর্কিত’ ভূমিকা নিয়ে শিক্ষার্থীরা একের পর এক প্রশ্ন করতে থাকলে এক পর্যায়ে তিনি বলেন, তোমরা আমাকে ফাঁসি দাও।

তবে বুধবার সকালে কুষ্টিয়ার উদ্দেশে রওনা হন ভিসি সাইফুল। ইচ্ছা ছিল, নিহতের পরিবারের সঙ্গে দেখা করে সহমর্মিতা জানাবেন। তবে তার উপস্থিতি মেনে নিতে পারেননি কুষ্টিয়াবাসী। পরে তাদের তোপের মুখে আবরারের পরিবারের সঙ্গে দেখা না করেই ওই স্থান ত্যাগ করেন তিনি।