SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১২-০৯-২০১৯ ১২:০৭:৫৪

‘স্বল্প দিনের ক্যারিয়ারে চমৎকার খেলেছি’

pandey

দুই মাস বিশ্রামে থাকার পর চলতি মাসের ১৫ তারিখ ভারতের ধর্মশালায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শুরু হতে যাওয়া টি-২০ সিরিজে ফিরছেন অল-রাউন্ডার হার্দিক পান্ডিয়া। ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে ভারত বাদ পড়ার পর ইনজুরির কারণে এতদিন বাইরে ছিলেন। তাই গেল ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও খেলতে পারেননি।

বিশ্বকাপে সেমিফাইনালে জয়ের কাছাকাছি গিয়ে হেরে যাওয়া নিয়ে ৯ ম্যাচে ২২৬ রান ও ১০ উইকেট নেয়া এই ক্রিকেটার তার অনুভূতি জানিয়েছেন।

তিনি বলেন, এটা খুবই কঠিন ছিল এবং আমরা সবাই সমব্যথী ছিলাম। জীবন এগিয়ে যায়। টিম হিসেবে আমরা খারাপ খেললে আমি হয়তো আরও বেশি হতাশ হতাম। তবে আমি মনে করি, টিম হিসেবে আমরা চ্যাম্পিয়নের মতোই খেলেছি। আমরা এগিয়ে যাচ্ছি এবং আমরা এখন পরের বিশ্বকাপে (টি-টোয়েন্টি বিশ্বকাপ) নজর দিচ্ছি।

ইন্দো এশিয়ান নিউজ নেটওয়ার্ককে দেয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, নিজের ফিটনেসের দিকে নজর দেয়া তার জন্য কতটা গুরুত্বপূর্ণ।

তিনি বলেন, অলরাউন্ডার হওয়ায় একাধারে আমাকে যেমন ব্যাট করতে হয় তেমন আবার বলও করতে হয়। সুতরাং সাধারণ একজন খেলোয়াড়ের চাইতে আমাকে মাঠে বেশি সময় থাকতে হয়। তাই সুপার ফিট থাকা আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ। এটা খুব সহজ কাজ নয় এবং আমাকে সবসময় এই চাপ ম্যানেজ করতে হয়।

পান্ডিয়া বলেন, যখন দলের অধিনায়ক এবং কোচ আপনার পেছনে থাকবে তখন আপনার আত্মবিশ্বাস বাড়বে। আমি সবসময় পরিস্থিতি বোঝার চেষ্টা করি এবং খেলাটা উপভোগ করার চেষ্টা করি। খেলা উপভোগ করলে চাপ অনেকটাই কমে যায়। আমার নিজের ওপর আত্মবিশ্বাস আছে তাই চাপে থাকার কোনো প্রশ্নই আসে না।

তিনি আরও বলেন, অধিনায়ক এবং কোচ আমার থেকে ভালো কিছু আশা করেন যা প্রমাণ করে আমি স্বল্প দিনের ক্যারিয়ারে চমৎকার খেলেছি। খেলাটা সব সময়ই উপভোগ করা গুরুত্বপূর্ণ কারণ দিন শেষে এটা খেলা এবং আমি খেলাটা পছন্দ করি।