SomoyNews.TV

পশ্চিমবঙ্গ

আপডেট- ১০-০৯-২০১৯ ১৫:২০:০৮

এনআরসি নিয়ে মোদির কড়া সমালোচনায় বিমান বসু

wb-nrc

আসামের নাগরিক তালিকা নিয়ে এবার বিজেপি সরকারের কড়া সমালোচনা করেছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। সেইসঙ্গে মোদির চন্দ্রযান-২ অভিযান নিয়েও কটাক্ষ করেন এই জ্যেষ্ঠ বাম নেতা। যদিও বিজেপি বরাবরের মতোই এনআরসি ইস্যুতে অনড়। রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন, তৃণমূল, বামফ্রন্ট এবং কংগ্রেস দেশকে ভালোবাসে না বলেই এই ইস্যুতে এক।

সোমবার রাতে (৯ সেপ্টেম্বর) কলকাতার অদূরে ব্যারাকপুরে বামফ্রন্টের এক রাজনৈতিক সমাবেশে বক্তব্য রাখেন বিমান বসু। মঞ্চের বাইরে সাংবাদিকদের সঙ্গেও কথা বলেন তিনি। এ সময় নরেন্দ্র মোদি সরকারের কড়া সমালোচনা করেন তিনি।

বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু বলেন, বাংলা ভাগ হয়েছে, অনেক মানুষ ওপার থেকে এপার বাংলা এসেছেন। তাদের কি কাগজপত্র আছে, কি নেই এ নামে যদি তাদের বহিষ্কার করার চেষ্টা করে বা বন্দি সেলে নিয়ে যাওয়ার চেষ্টা করে তাহলেও বাংলার মানুষ মেনে নেবে না। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ১০০ দিনে যত মানুষকে কাঁদিয়েছেন, ১০০ দিনে উনি (মোদি) মানুষের পেটে যত লাথি মেরেছেন, ১০০ দিনে কর্মরত মানুষকে কর্মচ্যুত করেছেন তার কিন্তু তুলনা ভূ-ভারতে নেই।

রাজ্য বিজেপি দফতরে সাংবাদিকদের কাছে এ নিয়ে প্রতিক্রিয়ায় বিরোধীদের একহাত নেন পশ্চিমবঙ্গের বিজেপি সভাপতি।

রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন, এখানে অনেক রকম বিল পাস হয়েছে। আর তো পেছনে ফেরার পথ নেই। সামাজিকভাবে মানুষের কাছে গিয়ে কিছু করার নেই। বিধান সভায় কিছু এমএলদের নিয়ে প্রস্তাব নিয়ে এসেছে তারা, তবে কিছু যায় আসে না।   

গত ৩১ আগস্ট আসামে চূড়ান্ত নাগরিকপঞ্জি প্রকাশ করা হয়। সেখানে ১৯ লাখের বেশি মানুষ নাগরিকত্ব তালিকা থেকে বাদ পড়েন। এখন তারা আইনি লড়াইয়ের মাধ্যমে নাগরিকত্ব প্রমাণের লড়াই চালিয়ে যাচ্ছেন।