SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২৪-০৮-২০১৯ ০২:২১:৩৬

উত্তর কোরিয়ায় যাওয়ার অনুমতি পেলেন সানডে চিজোবা

aba-reax

সব শঙ্কা কাটিয়ে এএফসি কাপের ফিরতি পর্ব খেলতে, অবশেষে উত্তর কোরিয়ায় যাওয়ার অনুমতি পেলেন আবাহনীর তুরুপের তাস সানডে চিজোবা। অনুমতি পাওয়ায় স্বস্তির সঙ্গে এবার আবাহনীকে ফাইনালে তোলার লক্ষ্য এই স্ট্রাইকারের। এদিকে মামুনুলের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে আবাহনীর মিডফিল্ডার সোহেল রানার গোল নির্বাচিত হয়েছে এএফসির সপ্তাহের সেরা গোল হিসেবে। এপ্রিলের বিপক্ষে করা তার প্রথম গোলটি পায় এই স্বীকৃতি।

ডি বক্সের বাইরে থেকে জীবনের পাস, সোহেল রানার বুলেট গতির চোখ ধাঁধানো শট। যা হয়ে থাকলো দেশের ফুটবলের দারুণ একটা লাইফ লাইন। দেশ ছাপিয়ে যে গোলের স্তুতি ছড়িয়ে পড়লো সর্বত্র। এবার আসলো আনুষ্ঠানিক স্বীকৃতি।

২৬০৮৮ ভোট পেয়ে এপ্রিল টুয়েন্টি ফাইভের বিপক্ষে সোহেলের এ গোলটি নির্বাচিত হলো এএফসির সপ্তাহের সেরা গোলে। যে লড়াইয়ে তিনি পেছনে ফেলেছেন ১৮ হাজার ৯০ ভোট পাওয়া কোয়াং হাইকে।

তবে এমন অর্জন সোহেলের জন্য যতটা-না তৃপ্তির তার চেয়েও অনেক বেশি দায়িত্বের। কারণ প্রথম পর্বে জয় পেলেও তিনটি মূল্যবান অ্যাওয়ে গোল আছে এপ্রিল টুয়েন্টি ফাইভের ঝুলিতে। তাইতো নিজ কর্তব্য সম্পর্কে দারুণ সচেতন এই মিডফিল্ডার।

শুধু সোহেলের স্বীকৃতি'ই নয়। শুক্রবার দিনটি ছিলো আবাহনীর জন্য দারুণ পয়মন্ত। ইনজুরি কাটিয়ে ম্যাচের জন্য ছাড়পত্র পেয়েছেন অভিজ্ঞ মামুনুল। দারুণ চনমনে কার্ড সমস্যা কাটিয়ে মাঠে ফেরা ডিফেন্ডার আলাদিন নাসেরও। তবে সব কিছু ছাপিয়ে সবার মধ্যমনি সানডে চিজোবা।

প্রায় দুই সপ্তাহের জটিলতা কাটিয়ে অবশেষে উত্তর কোরিয়া যাওয়ার জটিলতা কেটেছে এই স্ট্রাইকারের। কোরিয়ার ভিসা পেলেও, সমস্যা ছিলো চীনে থাকা নিয়ে। বিষয়টির সুরাহা হয়ে যাওয়ায় এ মৌসুমে আবাহনী এই প্রথম কোন অ্যাওয়ে ম্যাচ খেলতে যাচ্ছে ৪ বিদেশি নিয়ে। আগের ম্যাচেই জোড়া গোল করা সানডে বললেন গোল করতে চান এ ম্যাচেও। পরামর্শ দিলেন সতীর্থদের।

এপ্রিল টোয়েন্টি ফাইভের বিপক্ষে ম্যাচ খেলতে শনিবার রাতে দেশ ছাড়বে ঢাকা আবাহনী। এরপর চীনে দীর্ঘ ২৮ ঘন্টার ট্রানজিট শেষে ২৬ মার্চ উত্তর কোরিয়া পৌঁছাবে লেমস শিষ্যরা।