SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২৪-০৮-২০১৯ ০২:০৫:১৭

আবারো পাকিস্তানে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট

cric-23

আবারো পাকিস্তানে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট। শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজের জন্য এরইমধ্যে সূচি ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। করাচিতে ২৭ সেপ্টেম্বর ওয়ানডে সিরিজের মধ্য দিয়ে শুরু হবে এই সিরিজ। এদিকে, ভারত সফরে টি-টোয়েন্টি সিরিজে দক্ষিণ আফ্রিকার সহকারী ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন লান্স ক্লুজনার।

শ্রীলঙ্কার কাছে ঋণীই থাকার কথা পাকিস্তান ক্রিকেট বোর্ডের। যে দেশে সিরিজ খেলতে গিয়ে সন্ত্রাসী হামলার শিকার হয়েছিলো লঙ্কান ক্রিকেটাররা, পিসিবি'র অনুরোধে সেখানেই আবার দল পাঠাতে রাজি হয়েছে এসএলসি।

সেপ্টেম্বর-অক্টোবরে পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার সিরিজের পুরোটা শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে না। দুই বোর্ডের সমঝোতার ভিত্তিতে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ অনুষ্ঠিত হবে পাকিস্তানে। টেলিফোনে কথা বলে ঐক্যমতে পৌঁছেছেন পিসিবি চেয়ারম্যান এহসান মানি ও এসএলসি সভাপতি শাম্মি সিলভা। এ মাসের শুরুতে করাচি ও লাহোর পরিদর্শনে গিয়ে নিরাপত্তার বিষয়টিতেও নাকি আশ্বস্ত হয়েছেন শ্রীলঙ্কা বোর্ড প্রধান ও দেশটির নিরাপত্তা বিশ্লেষকরা।

সভাপতি শাম্মি সিলভা বলেন,  শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড শ্রীলঙ্কার ক্রিকেটারদের নিরাপত্তার সব দায়িত্ব এসএলসির। এবং এটিই প্রাধান্য পাবে। যদি কোনো ধরনের ঝুঁকি থাকতো, আমরা অবশ্যই দল পাঠাতাম না।

সবুজ সংকেত পেয়ে পাকিস্তানে অনুষ্ঠেয় সিরিজ দু'টির সূচি দিতেও দেরি করেনি পিসিবি। করাচি জাতীয় স্টেডিয়ামে ৩টি ওয়ানডে হবে ২৭ ও ২৯ সেপ্টেম্বর এবং দোসরা অক্টোবর। এরপর লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে ৫, ৭ ও ৯ অক্টোবর মাঠে গড়াবে ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। এছাড়া, ডিসেম্বরে টেস্ট চ্যাম্পিয়নশিপে শ্রীলঙ্কার মাটিতে ২ ম্যাচ সিরিজে মুখোমুখি হবে দু'দল।

২৫ সেপ্টেম্বর করাচিতে পৌঁছানোর কথা শ্রীলঙ্কা ক্রিকেট দলের। অতিথিদের অভ্যর্থনা জানাতে প্রস্তুত পাকিস্তানও।

চেয়ারম্যান এহসান মানি বলেন, পাকিস্তান ক্রিকেট বোর্ড শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান শাম্মি সিলভা ও খেলোয়াড়দের কাছে আমরা কৃতজ্ঞ। তারা আমাদের আমন্ত্রণে ইতিবাচক সাড়া দিয়েছেন। পাকিস্তানের ক্রিকেটপ্রেমীদের দীর্ঘদিনের অপেক্ষা শেষ হবে। আমাদের ঘরোয়া ক্রিকেট কাঠামোর পুনর্গঠনে এ সিরিজ বড় ভূমিকা রাখবে বলে মনে করি আমি।

এদিকে, আগামী মাসের ভারত সফরে দক্ষিণ আফ্রিকার মাথাব্যথার নাম ব্যাটিং। এরইমধ্যে প্রোটিয়াদের কোচিং প্যানেলে অন্তর্ভুক্ত হয়েছেন দেশটির সাবেক অলরাউন্ডার লান্স ক্লুজনার। তবে, শুধুমাত্র টি-টোয়েন্টি সিরিজে সহকারী ব্যাটিং কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন, জিম্বাবুয়ের সাবেক এই ব্যাটিং কোচ।