SomoyNews.TV

Somoynews.TV icon আন্তর্জাতিক সময়

আপডেট- ২১-০৮-২০১৯ ১৬:৩৩:৩৪

‘ইদলিবে সন্ত্রাসীদের সহযোগিতা করছে তুরস্ক’

basar-jpg-2

সিরিয়ার বিদ্রোহী অধ্যুষিত ইদলিবে কোণঠাসা হয়ে পড়া সন্ত্রাসীদের তুরস্ক সহযোগিতা করে আসছে বলে অভিযোগ তুলেছেন প্রেসিডেন্ট বাশার আল-আসাদ। একইসঙ্গে দেশটির প্রতি ইঞ্চি ভূমি সন্ত্রাসমুক্ত না হওয়া পর্যন্ত সামরিক অভিযান অব্যাহত রাখার ঘোষণা দেন তিনি। এদিকে মঙ্গলবার (২০ আগস্ট) ইদলিবমুখী তুর্কি সামরিক বাহিনীর বহরে বিমান হামালার ঘটনায় ক্ষোভ প্রকাশ করে আসাদ সরকারকে আগুন নিয়ে না খেলতে সতর্ক করেছে আঙ্কারা।

সিরিয়ার সবশেষ বিদ্রোহী নিয়ন্ত্রিত ইদলিব পুনর্দখলে রাশিয়ার সহযোগিতায় সামরিক অভিযান চালিয়ে আসছে আসাদ সরকার। তুমুল অভিযানের মুখে কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ খান শেইখুন শহর থেকে সরে আসার ঘোষণা দিয়েছে বিদ্রোহীরা।

এদিকে ইদলিবমুখী তুরস্কের একটি সামরিক বাহিনীর গাড়ি বহরে বিমান হামলার ঘটনায় ক্ষোভ জানিয়েছেন তুর্কি পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভৌসুলু। এ ঘটনা মস্কোর সঙ্গে তুরস্কের সম্পাদিত চুক্তির লঙ্ঘন বলেও অভিযোগ করেন তিনি।

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত কাভৌসুলু বলেন, আপনারা জানেন, আমাদের সামরিক বহরের কাছে বিমান হামলা চালিয়েছে আসাদ বাহিনী। এতে কয়েকজন বেসামরিক নাগরিক হতাহত হয়েছেন। তারা আমাদের বাহিনীকে হয়রানি করেছে। সিরিয়াকে আগুন নিয়ে না খেলতে সতর্ক করছি।

তবে সিরিয়ায় সামরিক বহর পাঠানোয় তীব্র নিন্দা জানিয়ে প্রেসিডেন্ট বাশার আল-আসাদ অভিযোগ করেন, বিদ্রোহী অধ্যুষিত ইদলিবে কোণঠাসা হয়ে পড়া সন্ত্রাসী গোষ্ঠীকে 'উদার হস্তে' সহযোগিতা দিয়ে আসছে তুরস্ক।.