SomoyNews.TV

Somoynews.TV icon বাণিজ্য সময়

আপডেট- ২০-০৮-২০১৯ ১৮:৫৪:১০

অবশেষে কাঁচা চামড়া কিনছেন ট্যানারি মালিকরা

leather-finale

বকেয়া অর্থ পরিশোধের আশ্বাসে সোমবার (১৯ আগস্ট)  থেকে রাজধানীতে পুরোদমে শুরু হয়েছে লবণযুক্ত চামড়ার কেনাবেচা। রাজধানীর সবচেয়ে বড় কাঁচা চামড়ার আড়ত পোস্তা থেকে চামড়া কিনছেন ট্যানারি মালিকরা। তবে শিল্প রক্ষায় দ্রুতই সমস্যার সমাধান চান পোস্তার ব্যবসায়ীরা।

এদিকে, ট্যানারি মালিকরা সরকার নির্ধারিত দামে চামড়া কেনার দাবি করলেও আড়তদাররা বলছেন কিছুটা কমেই বিক্রি করতে হচ্ছে তাদের।

অবশেষে আড়তদারদের কাছ থেকে কাঁচা চামড়া কিনতে শুরু করেছেন ট্যানারি মালিকরা। সোমবার সকাল থেকেই কর্মব্যস্ত রাজধানীর সবচেয়ে বড় কাঁচা চামড়ার আড়ত পোস্তা। ব্যবসায়ীরা বলছেন, লোকসান এড়াতে এক রকম বাধ্য হয়েই ট্যানারি মালিকদের কাছে চামড়া বিক্রি করছেন তারা। এ শিল্প রক্ষায় চামড়ার দাম ও বকেয়া অর্থ পরিশোধ নিয়ে সঙ্কটের স্থায়ী সমাধান চান ব্যবসায়ীরা।

এখনও ট্যানারি মালিকদের কাছে ঢাকার আড়তদারদের দেড়শো' কোটি টাকা পাওনা আছে জানিয়ে হাইড এন্ড স্কিন মার্চেন্ট অ্যাসোসিয়েশনের নেতারা বলছেন, সারাদেশে বকেয়ার পরিমাণ ৩শ' থেকে সাড়ে ৩শ' কোটি টাকা। রোববার সচিবালয়ে চামড়া বিক্রির বিষয়ে বাণিজ্য মন্ত্রণালয়, ট্যানারি মালিক ও আড়তদারদের বৈঠকের পর চামড়া কেনা বেচার সিদ্ধান্ত হয়।