SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ২০-০৮-২০১৯ ১৩:২১:২৪

দ্বিতীয় ম্যাচে ম্যানচেস্টারের হার

man-u-draw

লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে এসেই হোঁচট খেলো ম্যানচেস্টার ইউনাইটেড। রেড ডেভিল জার্সিতে অ্যান্থনি মার্শিয়ালের ৫০তম গোলের পরও জয়বঞ্চিত ইউনাইটেড। অপেক্ষাকৃত দুর্বল উলভসের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে সোলশায়ার বাহিনী। আগের ম্যাচের নায়ক পল পগবার পেনাল্টি মিসের খেসারত দিতে হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডকে।

ইউরোপীয়ান ফুটবলের স্পটলাইট তার দিকে তাক করা। বাতি জ্বেলে তাকে খুঁজছে ইতালিয়ান আর ফরাসী লিগের দুই চ্যাম্পিয়ন ক্লাব। অথচ আলোর মাঝেই কেমন বিষাদে ঘেরা পল পগবার অবয়ব। উলভসের মাঠে এক দু:স্বপ্নের রাতই উপহার পেয়েছেন এই ফরাসী তারকা।

অথচ, দারুণ উজ্জীবিত থাকার কথা ছিল পুরো দলের। উলভসের বিপক্ষে মাঠে নামার আগে চেলসিকে উড়িয়ে দেয়ার আত্মবিশ্বাস সঙ্গী। খানিকটা দুর্বল প্রতিপক্ষ হওয়ায় কিছুটা নির্ভারও হয়তো।

তবে শুরু থেকে অনেকটাই ছন্দহীন দুদল। গেল এক যুগে ম্যানচেস্টার ইউনাইটেডের ম্যাচ এতোটা অসাড় হয়নি যে, ম্যাচের ২৬ মিনিট পর্যন্ত গোলমুখে একটি শটও নিতে পারেনি কোন দল! ধারাভাষ্যকার এমন কথা যখন বলছিলেন তখনই দারুণ এক আক্রমণ। র‌্যাশফোর্ডের পাস থেকে নিখুঁত ফিনিশিংয়ে সেটিকে গোলে পরিণত করেন অ্যান্থনি মার্শিয়াল। রেড ডেভিল জার্সিতে নিজের ৫০ তম গোল, দল এগিয়ে ১-০তে।

প্রথমার্ধ্বের বিরতির আগে আরো একটি দারুণ সুযোগ পেলেন মার্শিয়াল। গোলকিপারকে একা পেয়েও ব্যর্থতা, এগিয়ে যাওয়া হলোনা ইউনাইটেডের।

দ্বিতীয়ার্ধ্বে ম্যাচে ফেরার চেষ্টা উলভসের। আক্রমণ শানাতে গিয়ে ৫১ মিনিটে উল্টো হলুদ কার্ড পেয়ে বসলেন নেভেস।

ভিলেন হয়ে ওঠার আগেই নায়করূপে মঞ্চে আভির্ভূত হলেন সেই নেভেস। মিনিট চারেক পর তার দুর্দান্ত গোলে সমতায় ফেরে স্বাগতিকরা।

ম্যাচ জিততে মরিয়া হয়ে ওঠে রেড ডেভিলরা। র‌্যাশফোর্ড আর পগবার সমন্বিত প্রচেষ্টায়, ডি বক্সে হামলে পড়েন পগবা। বাধা দিতে গিয়ে উল্টো পেনাল্টি উপহার দেন উলভস ডিফেন্ডার বেনেট। এগিয়ে যাওয়ার মহাসুযোগ। পেনাল্টি নিতে এলেন পগবা, তবে তাকে থামালেন উলভস গোলকিপার। ম্যাচটাও গ্লাভসবন্দী করলেন এই পর্তুগিজ গোলরক্ষক।

পগবারা থামেননি। শেষ সেকেন্ডেও গোল আদায়ের চেষ্টা চালিয়েছেন। তবে হয়নি। হয়নি জয়ের ধারাবাহিকতা ধরে রাখা। হয়নি উলভসের মাঠ থেকে জয় নিয়ে ফেরা। এই দলটির বিপক্ষে আগের তিনবারও যেমন জেতা হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডের।