SomoyNews.TV

Somoynews.TV icon মহানগর সময়

আপডেট- ১৯-০৮-২০১৯ ১৫:৪৬:২৬

ফিল্মি স্টাইলে মেহেদিকে ছিনিয়ে নেয়ার পরিকল্পনা, গ্রেফতার ৪

rab

বিডিআর বিদ্রোহের ঘটনায় চাকরিচ্যুত ও সাজাপ্রাপ্ত সদস্যদের দলে ভেড়ানোর পরিকল্পনা করছিল নিষিদ্ধ সংগঠন আল্লাহর দলের। রাজধানীর হাতিরঝিল থেকে এই সংগঠনের চার সদস্যকে গ্রেফতারের পর সংবাদ সম্মেলনে এ কথা জানায় র‌্যাব। এছাড়া প্রিজন ভ্যানে হামলা চালিয়ে সংগঠনটির কারাবন্দি আমির মতিন মেহেদিকে ছিনিয়ে নেয়ার পরিকল্পনাও ছিল তাদের।

১৯৯৫ সালে যাত্রা শুরু করে জঙ্গি সংগঠন আল্লাহর দল। ২০০৫- এ জড়িত ছিল জেএমবির সিরিজ বোমা হামলার সঙ্গে। ২০০৭ এ জেএমবি থেকে আলাদা হয়ে যায়। এই সময় গ্রেফতার হয় তাদের আমির মতিন মেহেদি।

র‌্যাব জানায়, তাদের সাংগঠনিক কাঠামোতে আমিরকে বলা হয় তারকা। বিভাগীয় পর্যায়ের নেতাদের বলা হয় নায়ক। এভাবে পর্যায়ক্রমে অধিনায়ক উপঅধিনায়ক ইত্যাদি পদবীতে সাজানো তাদের সাংগঠনিক বিন্যাস।

র‌্যাব বলছে, সংগঠনের ভারপ্রাপ্ত আমির হিসেবে দায়িত্ব পালন করছিলেন ইব্রাহিম আহমেদ হিরো। পাবনা থেকে এই সংগঠন যাত্রা শুরু করলেও সারা দেশেই কার্যক্রম বিস্তারের চেষ্টা ছিল।

র‍্যাব আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লে. কর্নেল এমরানুল হাসান বলেন, ‘তারা সংগঠনের নেতৃস্থানীয় সদস্যরা ফিল্মি স্টাইলে তাদের আমিরকে কারাগার থেকে মুক্ত করার পরিকল্পনা করেছিল। গ্রেফতারকৃতরা এ বিষয়ে আমাদের বেশ কিছু তথ্য দিয়েছে।’

তবে ২০০৭ সালে জেএমবি থেকে আলাদা হয়ে যাওয়ার পর থেকে এখন পর্যন্ত কোনো ধরণের নাশকতা কিংবা হামলার সঙ্গে সংগঠনটি জড়িয়েছে কিনা সে প্রশ্নের কোনো উত্তর পাওয়া যায়নি র‌্যাবের সংবাদ সম্মেলনে।