SomoyNews.TV

Somoynews.TV icon বাংলার সময়

আপডেট- ১৯-০৮-২০১৯ ১৪:৩৭:৪৭

দুর্ঘটনা রোধে মহাসড়কে স্পীড গানের ব্যবহার শুরু

higway-road

ঢাকা-সিলেট মহাসড়কের ৫২ কিলোমিটার এলাকায় সড়ক দুর্ঘটনা রোধে গাড়ীর অতিরিক্ত গতি নিয়ন্ত্রণ, ট্রাফিক আইন মান্যকরা, ফিটনেস পরীক্ষা, ড্রাইভিং লাইসেন্স যাচাইসহ নানা উদ্যোগ নিয়েছে নরসিংদী জেলা পুলিশ। এই উপলক্ষে প্রাথমিকভাবে দুটো গতি পরিমাপকযন্ত্রের (স্পীড গান) মধ্যদিয়ে কার্যক্রম পরিচালনা করা হয়েছে।
সোমবার (১৯ আগস্ট) সকাল থেকে মহাসড়কের বিভিন্ন পয়েন্টে এ কার্যক্রম পরিদর্শন করেন নরসিংদীর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার জাকির হাসান, অতিরিক্ত পুলিশ সুপার বেলাল আহমেদ, ট্রাফিক প্রধান গোলাম মাওলা, জেলা বাস মালিক সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম, ট্রাক মালিক সমিতির সভাপতি আবদুল আজিজসহ জেলা ট্রাফিক ও হাইওয়ে পুলিশের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় পুলিশ সুপার জানান, নরসিংদীর উপর বিদ্যমান মহাসড়কে দুর্ঘটনা নিয়ন্ত্রণে আনতে গাড়ীর গতি নিয়ন্ত্রণ, ড্রাইভিং লাইসেন্স চেক, ফিটনেস চেকসহ নানা কার্যক্রম পরিচালনা করে আসছে পুলিশ। এরই ধারাবাহিকতায় আজ সড়কে গাড়ির গতি নিয়ন্ত্রণে পরিমাপকযন্ত্র বা স্পীড গানের ব্যবহার শুরু করা হয়েছে। সড়ক দুর্ঘটনা রোধে এ ধরণের সকল কার্যক্রম অব্যাহত থাকবে।