SomoyNews.TV

Somoynews.TV icon খেলার সময়

আপডেট- ১৯-০৮-২০১৯ ১৪:১৫:৩৮

রোমাঞ্চ জাগিয়ে অ্যাশেজের দ্বিতীয় টেস্ট ড্র

ashes-draw1

লর্ডসে রোমাঞ্চ জাগিয়েও শেষ পর্যন্ত ড্র হলো সিরিজের দ্বিতীয় টেস্ট। শেষ দিনে স্টোকসের সেঞ্চুরিতে ৫ উইকেটে ২৫৮ রানে নিজেদের দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড। ২৬৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে আর্চার-লিচের তোপে ৬ উইকেটে ১৫৪ রানে থামে অজিরা। ম্যাচ সেরা হয়েছেন ইংল্যান্ডের বেন স্টোকস।

৪ উইকেটে ৯৬ রান নিয়ে ৫ম দিন শুরু করেন স্টোকস ও বাটলার। ব্যক্তিগত ৩১ রানে বাটলার ফিরে গেলেও এক প্রান্তে অবিচল ছিলেন স্টোকস। তুলে নেন ক্যারিয়ারের ৭ম সেঞ্চুরি। তাকে সঙ্গ দেন বেয়ারস্টো। শেষ পর্যন্ত ৫ উইকেটে ২৫৮ রানে ইনিংস ঘোষণা করে থ্রি লায়নরা।

২৬৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ইংলিশ বোলারদের তোপের মুখে পড়ে অস্ট্রেলিয়ার টপ অর্ডার। দলীয় ১৩ রানেই প্রথম আঘাত হানেন ইংলিশ পেসার জোফরা আর্চার। মাত্র ৫ রান করেই প্যাভিলিয়নে ফেরেন ওপেনার ডেভিড ওয়ার্নার। উইকেটে থিতু হতে পারেননি উসমান খাজাও। মাত্র ২ রান করে আর্চারের বলে কাটা পড়েন এই ব্যাটসম্যান। ব্যানক্রফট ও লাবুশানের তৃতীয় উইকেট ভাঙ্গেন লিচ। লাবুশানের ফিফটি আশা দেখাচ্ছিল অজিদের। তবে চা বিরতির পর তিনি আউট হন ৫৯ রানে।

লিচ ও আর্চারের তোপে দলীয় ১৩৮ রানে ৬ উইকেট হারায় অজিরা। শেষদিকে চেষ্টা করেও অস্ট্রেলিয়ার প্রতিরোধ ভাংতে পারেনি ইংলিশরা। ড্র নিয়ে মাঠ ছাড়ে দু'দল।